বিপণন প্রধানের পদ ছেড়ে ‘অ্যপলেই থাকছেন’ ফিল শিলার

অ্যাপলের মার্কেটিং বিভাগ প্রধানের পদ ছেড়েছেন ফিল শিলার। এখন থেকে ওই পদ সামলাবেন গ্রেগ জসউইক। শিলার দায়িত্ব পালন করবেন ‘অ্যাপল ফেলো’ হিসেবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2020, 03:03 PM
Updated : 5 August 2020, 03:03 PM

সহপ্রতিষ্ঠাতা স্টিভ জবস জীবিত থাকতেও অ্যাপলের যে কোনো গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে ফিল শিলার পণ্য পরিচয়ের কাজটি নিয়মিতই করতেন। সেই ধারাবাহিকতা বজায় ছিল টিম কুক দায়িত্ব নেওয়ার পরও। ফলে, ফিল শিলার তার ২৩ বছরের অ্যপল ক্যারিয়ারে অনেকটাই হয়ে উঠেছিলেন অ্যপলের অলিখিত মুখপাত্র।

অ্যাপল ফেলো পদে থেকে অ্যাপ স্টোর এবং নানাবিধ অ্যাপল ইভেন্ট সামলাবেন তিনি। মূলত “পরিবার, বন্ধু ও একান্ত ব্যক্তিগত কিছু প্রকল্পের কাজে সময় দেওয়ার” জন্যই সরে দাঁড়াচ্ছেন বলে জানিয়েছেন শিলার। প্রযুক্তিবিষিয়ক সাইট সিনেট জানিয়েছে, মঙ্গলবার এক ব্লগ পোস্টে এ পরিবর্তনের ব্যাপারে জানিয়েছে অ্যাপল।

নতুন অ্যাপল মার্কেটিং প্রধান জসউইক ২০ বছর ধরে অ্যাপলের মার্কেটিং বিভাগে কাজ করছেন। অন্যদিকে, ৬০ বছরে পা দিচ্ছেন অ্যাপল সাবেক মার্কেটিং প্রধান শিলার। নিজের নতুন পদবীকে “পরিকল্পিত পরিবর্তন” বলছেন তিনি।

“যতোদিন আমাকে কাজের সুযোগ দেওয়া হবে, ততোদিন আমি এখানে কাজ করবো।” – বলেছেন শিলার।       

এ বছর করোনাভাইরাস বাস্তবতায় অ্যাপলের বার্ষিক ‘ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপারস কনফারেন্স’কে পুরোপুরি ডিজিটাল ইভেন্টের রূপ দিয়েছেন শিলার, হিসেবে মার্কেটিং প্রধান এটি তার সর্বশেষ অর্জন।