অ্যান্টিট্রাস্ট: প্রযুক্তি মোড়লদের শুনানি বুধবার

মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যামাজন, ফেইসবুক, অ্যাপল এবং অ্যালফাবেট প্রধানের অংশগ্রহণে কংগ্রেস শুনানির নতুন তারিখ ঠিক করেছে হাউস জুডিশিয়ারি কমিটি। চলতি সপ্তাহের সোমবারের বদলে বুধবার অনুষ্ঠিত হবে এই শুনানি, শনিবার এজানিয়েছে হাউস সাবকমিটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2020, 12:16 PM
Updated : 26 July 2020, 12:16 PM

সোমবারই হাউস কমিটির সম্মুখীন হওয়ার কথা ছিল প্রযুক্তি জায়ান্ট প্রতিষ্ঠানগুলোর প্রধান নির্বাহীদের। মার্কিন জনপ্রতিনিধি প্রয়াত জন লুইসের প্রার্থনা অনুষ্ঠানও একই দিনে হওয়ায় শুনানির তারিখ পিছিয়েছে কংগ্রেস।

প্রতিবেদনে বার্তা সংস্থা রয়টার্স বলছে, এখন এই সেশনটি বুধবার অনুষ্ঠিত হবে এবং সাক্ষী ও সদস্যরা স্বশরীরে বা ভার্চুয়ালি অংশ নিতে পারবেন বলে শনিবার জানিয়েছে সাবকমিটি।

অ্যামাজন প্রধান জেফ বেজোস, অ্যাপল প্রধান টিম কুক, অ্যালফাবেট প্রধান সুন্দার পিচাই এবং ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গ চারজনই ভার্চুয়ালি অংশগ্রহণ করবেন বলেও ঘোষণায় জানিয়েছে হাউস সবকমিটি।

অ্যামাজন, ফেইসবুক, গুগল এবং অ্যাপলের বিরুদ্ধে প্রযুক্তিগত অসম প্রতিযোগিতার বিষয়ে চার বছর আগে তদন্ত শুরু করেছে মার্কিন কংগ্রেসের জুডিশিয়ারি কমিটির অ্যান্টিট্রাস্ট প্যানেল।

তদন্ত প্রতিবেদনের ওপর ভিত্তি করে অ্যান্টিট্রাস্ট আইনে কী কী পরিবর্তন আনতে হবে সে বিষয়গুলো ঠিক করবে অ্যান্টিট্রাস্ট কমিটি।