করোনাভাইরাস: যুক্তরাষ্ট্রে জুলাইয়েও খুলছে না গুগল অফিস

মার্কিন যুক্তরাষ্ট্রের কার্যালয়গুলো পুনরায় চালু করার তারিখ আরও প্রায় দুই মাস পেছানোর সিদ্ধান্ত নিয়েছে গুগল। কয়েকটি অঙ্গরাজ্যে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় মঙ্গলবার এই সিদ্ধান্ত জানিয়েছে সার্চ ইঞ্জিন জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2020, 01:20 PM
Updated : 1 July 2020, 01:20 PM

বার্তা সংস্থা রয়টার্সকে গুগল মুখপাত্র ক্যাথরিন উইলিয়ামস বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের সব গুগল কার্যালয় এখন অন্তত ৭ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে।

মে মাসের শেষ নাগাদ গুগল জানিয়েছিলো, ৬ জুলাই থেকে কিছু কার্যালয় খুলতে শুরু করবে প্রতিষ্ঠানটি। ১০ শতাংশ কর্মী নিয়ে কার্যালয়গুলো খোলার পরিকল্পনা ছিলো প্রতিষ্ঠানটির। সম্ভব হলে সেপ্টেম্বর নাগাদ কর্মী সংখ্যা ৩০ শতাংশে নেওয়ার কথা ছিলো গুগলের।

অভ্যন্তরীণ মেমোতে গুগলের বৈশ্বিক নিরাপত্তা বিভাগের ভাইস প্রেসিডেন্ট ক্রিস র‍্যাকো বলেন “যারা বাসা থেকে কাজ করছেন তাদের সবার জন্য, আপনারা দয়া করে আপনার ব্যবস্থাপক না বলা পর্যন্ত এমনটা চালিয়ে যান।”

“আমারা আশা করছি না এই নির্দেশনা অন্তত ৭ সেপ্টেম্বর, সোমবারের আগে বদলাবে। মার্কিন যুক্তরাষ্ট্রে সম্প্রতি করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা যেভাবে বেড়েছে, তাতে দেখা যাচ্ছে কোভিড-১৯ এখনও অনেক সক্রিয়,” যোগ করেন র‍্যাকো।

জুন মাসে ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা এবং টেক্সাসসহ ১৪টি অঙ্গরাজ্যে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা দ্বিগুণেরও বেশি হয়েছে বলে উঠে এসেছে রয়টার্সের বিশ্লেষণায়।

জুন মাসে যুক্তরাষ্ট্রের আক্রান্তের সংখ্যা বেড়েছে অন্তত ৪৬ শতাংশ, আর মৃতের সংখ্যা বেড়েছে ২১ শতাংশ।