বাংলাদেশের বাজারে এলো ‘রিয়েলমি সি থ্রি’

রোববার বাংলাদেশের বাজারের জন্য নিজেদের ‘সি সিরিজের’ সর্বশেষ স্মার্টফোন ‘রিয়েলমি সি থ্রি’ নিয়ে এসেছে স্মার্ট ফোন নির্মাতা রিয়েলমি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2020, 05:35 PM
Updated : 19 May 2020, 09:20 AM

নতুন স্মার্টফোনটিতে রয়েছে চারগুণ জুম ক্ষমতাসম্পন্ন ‘এআই ট্রিপল ক্যামেরা সেটআপ’। এই সেটআপে প্রধান ক্যামেরা হিসেবে রয়েছে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা, সঙ্গে রাখা হয়েছে দুই মেগাপিক্সেল ক্ষমতাসম্পন্ন ডেপথ সেন্সর। এ ছাড়াও রয়েছে দুই মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স।  -- জানানো হয়েছে রিয়েলমি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে।

রিয়েলমি বলছে, দুই মেগাপিক্সেল ক্ষমতাসম্পন্ন ডেপথ সেন্সরটি ছবির ‘সাবজেক্ট’ থেকে ‘ব্যাকগ্রাউন্ডের’ দূরত্ব “নিজে থেকে যাচাই করে পোর্ট্রেইট তোলার সময় দেবে ‘চমৎকার বোকেহ এফেক্ট’। প্রধান ক্যামেরায় ১০৮০ পিক্সেলে ভিডিও করা যাবে, এবং পাশাপাশি ১২০ ফ্রেমরেটে ‘স্লো-মোশন’ বা ধীরগতির ভিডিও করাও সম্ভব হবে।

ক্যামেরায় ক্রোমকাস্ট সংযোজনের কারণে প্রতিটি ছবিতে আরও বেশি আলো এবং বিস্তারিত পাওয়া যাবে বলেও দাবি করেছে প্রতিষ্ঠানটি। ‘প্রো মোডের’ পাশাপাশি স্মার্টফোনটির ক্যামেরায় এআই এইচডিআর, টাইম-ল্যাপস ও প্যানোরোমার সুবিধাও থাকছে।

স্মার্টফোনটিতে আরও থাকছে পাঁচ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। রিয়েলমি জানিয়েছে, ফ্রন্ট ক্যামেরায় ‘প্যানোসেলফি’ এবং ‘এআই বিউটিফিকেশনের’ সুবিধা পাওয়া যাবে সেলফি তোলার সময়।

‘রিয়েলমি সি থ্রি’ স্মার্টফোনে রয়েছে মিডিয়াটেকের ১২ ন্যানোমিটার ‘হেলিও জি সেভেন্টি চিপসেট’। রিয়েলমি দাবি করেছে, “বাংলাদেশে বাজারজাত করা স্মার্টফোনগুলোর ভেতর সি থ্রি-তেই প্রথমবারের মতো এই চিপসেট ব্যবহৃত হয়েছে”।   

স্মার্টফোনটিতে রয়েছে পাঁচ হাজার মিলিঅ্যাম্প আওয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি। সি থ্রি-তে ‘রিভার্স চার্জিং’-এর মাধ্যমে অন্য ফোন চার্জ দেওয়ার সুবিধাও রয়েছে।

ফোনটিতে স্টোরেজ রাখা হয়েছে ৩২ গিগাবাইট। এর ৬.৫ ইঞ্চি আকারের ‘এইচডি প্লাস মিনি ডিউড্রপ’ পর্দাটি গরিলা গ্লাস থ্রি দিয়ে সুরক্ষিত। এই স্মার্টফোনে আরও রয়েছে অ্যান্ড্রয়েড টেন-ভিত্তিক রিয়েলমি ইউআই। অন্ধকারেও ফোন ব্যবহারে যেন চোখের উপর তেমন চাপ না পড়ে, সেজন্য নতুন উইআই-তে রাখা হয়েছে ডার্ক মোড।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক