এসএমএস নির্ভর টুইট বন্ধ করলো টুইটার

টুইটার তাদের শুরুর দিকের একটি গুরুত্বপূর্ণ ফিচার বিশ্বের প্রায় সব দেশের জন্য বন্ধ করে দিয়েছে। কারণ হিসেবে নিরাপত্তার কথা বলেছে মাইক্রোব্লগিং সাইটটি। ওই ফিচারের সাহায্যে এসএমএস পাঠিয়ে টুইট করতে পারতেন ব্যবহারকরীরা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2020, 08:26 AM
Updated : 28 April 2020, 08:26 AM

যে ক’টি দেশে ফিচারটি চালু রেখেছে টুইটার সে দেশগুলোর ব্যবহারকারীরা এখনও এই ফিচারের ওপর নির্ভরশীল বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।  - খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর।

এ বিষয়ে প্রতিষ্ঠানটি এক টুইটে বলেছে, “আমরা আপনার অ্যাকাউন্ট নিরাপদ রাখতে সাহায্য করতে চাই। আমরা এসএমএস-এর মাধ্যমে টুইটের পদ্ধতিটিতে দুর্বলতা খুঁজে পেয়েছি, তাই এটি বন্ধ করে দিয়েছি আমরা, শুধু অল্প কয়েকটি দেশ ছাড়া”।

লগ-ইন ও অ্যাকাউন্ট ব্যবস্থাপনার মতো গুরুত্বপূর্ণ সেবায় এসএমএস-এর মাধ্যমে সবার প্রবেশাধিকার আগের মতোই থাকছে বলেও উল্লেখ করেছে টুইটার।

টুইটারের শুরুর দিকের অন্যতম ফিচার হলো ‘এসএমএস ভায়া টুইটার’। প্রথম দিকে ১৪০ অক্ষরে সীমিত টুইটের সঙ্গে নিয়ে আসা হয়েছিল সেবাটিকে। সাম্প্রতিক সময়ে এ ফিচারটির ব্যবহার বেশ কমে এসেছে। টুইট করার চেয়ে বরং টুইট পড়তেই ফিচারটি বেশি জনপ্রিয় এখন।

ভিন্ন এক টুইটে টুইটার জানিয়েছে, “আপনি যদি টুইটার ভিয়া এসএমএস ব্যবহারী হয়ে থাকেন, তাহলে টুইটার ডটকমে লগইন করে বা আমাদের মোবাইল অ্যাপ ব্যবহার করে পরিপূর্ণ টুইটার অভিজ্ঞতা পাবেন”।

গত বছরের সেপ্টেম্বরে ব্যবহারকারীদের অ্যাকাউন্ট সুরক্ষিত করতে এসএমএস বা টেক্সট বার্তা সাময়িকভাবে বন্ধ করেছিল টুইটার।