অসাবধানী স্কিপ ঠেকাতে নেটফ্লিক্সে এলো ‘স্ক্রিন লক’

নতুন ফিচার নিয়ে এসেছে নেটফ্লিক্স। মোবাইলের পর্দায় চাপ লেগে ভুলবশত ভিডিও বন্ধ হয়ে যাওয়া বা পরের চ্যাপ্টারে চলে যাওয়ার মতো ঘটনা ঠেকানো সম্ভব হবে নতুন ওই ফিচারটির মাধ্যমে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2020, 07:37 AM
Updated : 21 April 2020, 07:37 AM

নেটফ্লিক্সের নতুন ওই ফিচারটির নাম ‘স্ক্রিন লক’। কনটেন্ট দেখার সময় ব্যবহারকারী ফিচারটির সাহায্য নিলে আক্ষরিক অর্থেই ‘স্পর্শ অনুভূতিশূন্য’ হয়ে যাবে নেটফ্লিক্সের পর্দা। নেটফ্লিক্স অ্যাপ ইন্টারফেইসের বাম পাশে নিচের দিকে পাওয়া যাবে ফিচারটিকে। -- খবর প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেটের।

ভিডিও সচল থাকা অবস্থায় পর্দার ‘এপিসোড’, ‘অডিও’, ‘সাবটাইটেল’ এবং ‘নেক্সট এপিসোড’ অপশনগুলো যে অংশে থাকে, ঠিক ওই অংশেই জুড়ে দেওয়া হয়েছে ‘স্ক্রিন লক’ ফিচারটিকে। কনটেন্ট দেখার সময় শুধু একবার ট্যাপ করে নিলেই পর্দাকে 'টাচ প্রুফ' করে রাখবে ফিচারটি। এরপর পর্দায় আঙুলের চাপ পড়লেও আর কোনো সমস্যা হবে না। কনটেন্ট দেখা শেষ হলে দুই বার ট্যাপ করে ‘ডিঅ্যাক্টিভেট’ করে নেওয়া যাবে ফিচারটিকে।

প্রযুক্তিবিষয়ক সাইট ৯টু৫ গুগলের দেওয়া তথ্য অনুসারে, ফিচারটি অ্যান্ড্রয়েডের জন্য সার্ভার-সাইড আপগ্রেড, ফলে অধিকাংশ অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরই ফিচারটি পেয়ে যাওয়ার কথা। এটি আইওএস প্ল্যাটফর্মেও আসবে কিনা, বা আসলেও কবে নাগাদ আসবে তা পরিষ্কার নয়।