করোনাভাইরাস: এবার বাতিল ‘সাউথ বাই সাউথওয়েস্ট’

করোনাভাইরাস বাস্তবতায় বাতিল হয়েছে যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের অস্টিনে অনুষ্ঠিতব্য ‘সাউথ বাই সাউথওয়েস্ট’ সঙ্গীত, প্রযুক্তি ও চলচ্চিত্র উৎসব। শুক্রবার ওই আয়োজন বাতিলের খবর সম্পর্কে জানিয়েছেন আয়োজকরা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2020, 04:04 PM
Updated : 7 March 2020, 04:04 PM

মার্চের ১৩ থেকে ২২ পর্যন্ত চলার কথা ছিল আয়োজনটির। কিন্তু করোনাভাইরাস শঙ্কায় একে একে উৎসব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেয় ফেইসবুক, অ্যাপল, নেটফ্লিক্সসহ আরও অনেকে। ওই আয়োজনে বক্তব্য রাখার কথা ছিল টুইটার প্রধান জ্যাক ডরসির। করোনাভাইরাস সতর্কতা মেনে তিনিও নিজেকে সরিয়ে নেওয়ার ব্যাপারে জানান। পরে এসে আয়োজনটিই বাতিল করার ঘোষণা দেন ট্র্যাভিস কাউন্টি বিচারক সারাহ একহার্ট। সংবাদ সম্মেলন আয়োজন করে অনুষ্ঠান বাতিলের খবর জানান স্থানীয় কর্মকর্তা ও আয়োজকরা। -- খবর সংবাদমাধ্যম রয়টার্সের।

এখন পর্যন্ত ৯০টিরও বেশি দেশে ছড়িয়েছে নভেল করোনাভাইরাস। তবে, টেক্সাসের অস্টিনে এখনও ভাইরাসটিতে আক্রান্ত হওয়ার কোনো খবর মেলেনি। “সিদ্ধান্তটি আতঙ্কের বশে নেওয়া হয়নি।” - ‘সাউথ বাই সাউথওয়েস্ট’ আয়োজন বাতিলের ঘোষণায় বলেছেন বিচারক একহার্ট।

সঙ্গীত উৎসব হিসেবে ৩৩ বছর আগে যাত্রা শুরু করে ‘সাউথ বাই সাউথওয়েস্ট’। পরে এতে যোগ হয়েছিল প্রযুক্তি, ভিডিও গেইম, টিভি অনুষ্ঠান ও চলচ্চিত্রের মতো ঘরানাগুলো।

আয়োজকদের তথ্য অনুসরে, চার লাখ ১৭ হাজারেরও বেশি মানুষ অংশ নিয়েছিলেন গত বছরের আযোজনে।