সেবার শর্তাবলীতে পরিবর্তন আনছে গুগল

সেবার শর্তাবলীতে (টার্মস অফ সার্ভিস বা টিওএস) পরিবর্তন আনছে সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল। চলতি বছর ৩১ মার্চ থেকে কার্যকর হবে এই শর্ত। ইতোমধ্যেই গ্রাহককে বিষয়টি নিয়ে সতর্ক করতে শুরু করেছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2020, 04:41 PM
Updated : 24 Feb 2020, 04:41 PM

গুগলের দাবি, এই আপডেটের মাধ্যমে “পাঠযোগ্যতা উন্নত হবে” এবং “যোগাযোগ আরও ভালো হবে।” এর পাশাপাশি ক্রোম/ওএস এবং গুগল ড্রাইভও আসবে নতুন টিওএস-এর আওতায়। -- খবর আইএএনএস-এর।

গোপনতা নীতিমালায় কোনো পরিবর্তন আসবে না বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

গুগলের এক ইমেইল নোটিফেকশনে বলা হয়, “আমরা আমাদের টার্মস অফ সার্ভিস আপডেট করছি। ২০২০ সালের ৩১ মার্চ এটি কার্যকর হওয়ার আগেই আমাদের শর্তগুলো জেনে নিন।”

ইমেইলে আরও বলা হয়, “নতুন শর্তে পাঠযোগ্যতা এবং যোগাযোগ উন্নত হবে। আর গুগল ক্রোম, গুগল ক্রোম ওএস এবং গুগল ড্রাইভ আসবে শর্তের আওতায়। গোপনতা নীতিমালায় কোনো পরিবর্তন আসবে না।”

পাশাপাশি মাইক্রোসফটের নতুন এজ ব্রাউজার ব্যবহারকারীদেরকে ক্রোম ওয়েব স্টোরে প্রবেশের সময় সতর্কবার্তা দিতে শুরু করেছে গুগল।

মাইক্রোসফট এজ ব্রাউজারে ক্রোম এক্সটেনশন ইনস্টল করার সময় তা শনাক্ত করতে পারবে সম্প্রতি এমন ব্যবস্থাও ক্রোম ওয়েব স্টোরে যোগ করেছে গুগল। এর থেকে এমনটাই ধারণা পাওয়া যায় যে, এক্সটেনশনগুলো নিরাপদে ব্যবহার করতে এজ ব্রাউজারের বদলে ক্রোম ব্যবহারের পরামর্শ দিচ্ছে সার্চ ইঞ্জিন জায়ান্ট প্রতিষ্ঠানটি।

ক্রোমিয়ামভিত্তিক ব্রাউজারগুলোতে এই সতর্কবার্তা দেখানো হচ্ছে না।