গুগল ফটোসের সেরা দশ ছবি প্রিন্ট করে দেবে গুগল

বর্তমান সময়ে প্রিন্টিং সুবিধা রয়েছে এমন ‘অনলাইন ফটো সেবা’ বেশ জনপ্রিয় হয়ে উঠছে। আর তাই হয়তো ঘুরেফিরে গুগল ফটোসও ওই সেবা শুরু করছে। বর্তমানে অবশ্য পরীক্ষামূলক পর্যায়ে শুরু করা হয়েছে সেবাটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2020, 04:20 PM
Updated : 3 Feb 2020, 04:20 PM

গুগল ফটোসের সেবাটি আর দশ জনের সেবার চেয়ে একটু ভিন্ন হবে। প্রতি মাসেই ছবি প্রিন্ট করে দেবে গুগল। তবে, সব ছবি নয়। প্রতি মাসের সেরা দশটি ছবি প্রিন্ট করার সুবিধা দেবে গুগল ফটোস। স্বয়ংক্রিয়ভাবেই ওই সেরা দশ ছবি বাছাই করবে গুগল। -- ৯টু৫গুগলের বরাতে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেট।

ছবির কোন জায়গাটি ফোকাসে রাখার ইচ্ছা, তা শুধু প্রিন্ট পাওয়ার আগে গুগলকে জানিয়ে দিলেই চলবে। তবে, প্রিন্ট সেবাটি পেতে অবশ্যই মাসিক আট ডলার সাবস্ক্রিপশন ফি গুণতে হবে। আট ডলারের বিনিময়ে ৪ বাই ৬ ম্যাট কার্ডস্টকে সেরা দশটি ছবি প্রিন্ট করে দেবে গুগল। প্রিন্টিং প্রক্রিয়ায় যাওয়ার আগে চাইলে ছবিগুলো নিজের মন মতো সম্পাদনাও করে দেওয়ার সুযোগ থাকবে।       

আপাতত শুধু মার্কিন ব্যবহারকারীদের জন্যই সেবাটি নিয়ে আসছে গুগল। মূলত যারা নিজেদের স্ন্যাপশট ফ্রেমবন্দী করতে চান এবং কাউকে উপহার দিতে চান, তাদের কথা মাথায় রেখেই সেবাটি শুরু করছে গুগল। শৌখিন আলোকচিত্রীরা গুগল ফটোসের সেবাটির মাধ্যমে ‘সেরা কাজের স্পষ্ট কপি’ নিজ সংগ্রহে রাখতে পারবেন বলেই মন্তব্য করেছে এনগ্যাজেট।