আজই নতুন ম্যাকবুক প্রো দেখাতে পারে অ্যাপল

১৬ ইঞ্চি ম্যাকবুক প্রো’র কথা ভুলে যায়নি অ্যাপল। বরং নভেম্বরের ১৩ তারিখ, অর্থাৎ আজই উন্মোচন করা হতে পারে ম্যাকবুকটি। সাম্প্রতিক এক প্রতিবেদন সেরকম তথ্যই দিচ্ছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2019, 02:56 PM
Updated : 13 Nov 2019, 02:56 PM

নতুন ম্যাকবুকের ডিসপ্লে আকার হবে ১৬ ইঞ্চি, আর বাদ পড়বে ‘বাটারফ্লাই’ কিবোর্ড – এ তথ্য দুটি বাদে তেমন কোনো ডিজাইন সংশ্লিষ্ট বিষয় সম্পর্কে এখনও জানা যায়নি। আর ম্যাকবুক প্রো যে নভেম্বরের ১৩ তারিখ উন্মোচিত হতে পারে, সে বিষয়টি প্রথম জানিয়েছে সংবাদমাধ্যম ব্লুমবার্গ।

ভেতরের কিছু কর্তাব্যক্তির দাবি, নতুন ডিভাইসটির জন্য আকাশচুম্বী কোনো দাম হাকবে না অ্যাপল। ফলে পুরোনো ম্যাকবুক প্রো আর নতুন ম্যাকবুক প্রো’র দামে তেমন একটা ‘পার্থক্য’ থাকছে না।

তবে ১৬ ইঞ্চি ম্যাকবুক প্রো’র ব্যাপারে জানা গেলেও, এখনও ১৩ ইঞ্চি মডেলটির ব্যাপারে কিছু জানা যায়নি। এ ব্যাপারে এনগেজেটের মন্তব্য হচ্ছে, হয়তো এতো দ্রুত ওই মডেলটি সম্পর্কে জানাতে চাইছে না অ্যাপল। গত জুলাই মাসেই ওই আকারের ম্যাকবুকের জন্য আপডেট এনেছে প্রতিষ্ঠানটি।

এ বছর আরও একটি ‘ম্যাক’ আসবে বলে শোনা যাচ্ছে। ডিসেম্বরেই বাজারে এসে হাজির হতে পারে নতুন ‘ম্যাক প্রো’। এবারের ম্যাক প্রো’র ডিজাইন ঢেলে সাজিয়েছে মার্কিন টেক জায়ান্ট খ্যাত প্রতিষ্ঠানটি।