স্মার্টফোনে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা দেখালো শিয়াওমি

৬৪ মেগপিক্সেল ক্যামেরা সেন্সরযুক্ত নিজেদের প্রথম স্মার্টফোন দিয়ে তোলা একটি ছবি সোমবার প্রকাশ করেছে রেডমি। স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান শিয়াওমি’র অঙ্গপ্রতিষ্ঠান রেডমি তাদের অফিসিয়াল ওয়েইবো অ্যাকাউন্ট থেকে এই ছবি প্রকাশ করেছে।  

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2019, 06:02 PM
Updated : 22 July 2019, 06:02 PM

এই ছবিকে রেডমি’র নতুন স্মার্টফোনের টিজার হিসেবে উল্লেখ করেছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস। সংবাদ সাইট গিজমোচায়না’র প্রতিবেদনে বলা হয়, এতে একটি বিড়ালের চোখের আশপাশে জুম করা ছবি দেখানো হয়।

স্মার্টফোনটি নিয়ে এই ছবি ছাড়া আর কোনো তথ্য প্রকাশ করেনি প্রতিষ্ঠানটি। 

এ ধরনের ক্যামেরাযুক্ত এই রেডমি স্মার্টফোন রেডমি নোট ৮ বা রেডমি কে৩০ প্রো হতে পারে বলে ধারণা প্রকাশ করেছে বিভিন্ন সংবাদ প্রতিবেদন।

এদিকে, রিয়ালমি এবং স্যামসাংয়ের মতো প্রতিষ্ঠানগুলোও ৬৪ মেগাপিক্সেল ক্যামেরাযুক্ত স্মার্টফোন নিয়ে কাজ করছে বলে শোনা যাচ্ছে। চলতি বছরের শেষে এই স্মার্টফোনগুলো উন্মোচন করা হতে পারে।

গেল মাসে রিয়ালমি প্রধান নির্বাহী মাধব শেঠ টুইটারে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার এক জোড়া নমুনা প্রকাশ করেন।

সংবাদ প্রতিবেদনগুলোর মতে, রিয়ালমি’র এই স্মার্টফোনে স্যামসাংয়ের নতুন ৬৪ মেগাপিক্সেল আইসোসেল ব্রাইট জিডাব্লিউ১ ইমেইজ সেন্সরের সঙ্গে ৪-ইন-১ পিক্সেল প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এই প্রযুক্তির মাধ্যমে চারটি ০.৮ মাইক্রন পিক্সেলের সঙ্গে একটি ১.৬ মাইক্রন পিক্সেলের সমন্বয় করা হয়েছে।  এর ফলে কম আলোর সেটিংসে ১৬ মেগাপিক্সেল এবং উজ্জ্বল আলোর পরিবেশে ৬৪ মেগাপিক্সেল ছবি তোলা যাবে।