প্রতিষ্ঠান ছাড়ছেন উবারের শীর্ষ দুই কর্মকর্তা

প্রতিষ্ঠান ছাড়ার ঘোষণা দিয়েছেন উবারের প্রধান পরিচালন কর্মকর্তা বার্নি হারফোর্ড এবং প্রধান বিপণন কর্মকর্তা রেবেকা মেসিনা, শুক্রবার একথা জানিয়েছে অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2019, 08:57 AM
Updated : 9 June 2019, 08:57 AM

কর্মীদেরকে দেওয়া এক ইমেইলে প্রতিষ্ঠান প্রধান দারা খোসরোশাহি বলেন, উবারের উন্নতি এখন তাদেরকে সরাসরি প্রতিষ্ঠানের দৈনিক কার্যক্রমে অন্তর্ভুক্ত হওয়ার সুযোগ দেবে। এখন থেকে উবারের ‘কোর বিজনেস’ বিভাগ এখন থেকে সরাসরি তার তত্ত্বাবধানে থাকবে বলেও জানিয়েছেন তিনি-- খবর সিএনবিসি’র।

“এর মাধ্যমে আমার হস্তক্ষেপ আরও বাড়বে এবং আমাদের নেতাদেরকে বাস্তবে সমস্যা সমাধান করতে আরও সহায়তা করতে পারবো, একইসঙ্গে আমাদের প্ল্যাটফর্মের লক্ষ্যকে বাস্তব রূপ দিতে পারবো,” বলেন খোসরোশাহি।

উবার প্রধান আরও দাবি করেছেন, প্রাতিষ্ঠানিক এই পরিবর্তনে হারফোর্ড একমত হয়েছেন যে প্রধান পরিচালন কর্মকর্তার ভূমিকার “এখন আর কোনো মানে নেই” এবং প্রতিষ্ঠান ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।

“ভোক্তা, অংশীদ্বার, সংবাদমাধ্যম এবং নীতিনির্ধারকদেরকে একটি সমষ্টিগত ব্যবস্থার” মধ্যে আনতে উবারের বিপণন, যোগাযোগ এবং নীতিমালা দলকে একত্রিত করার সিদ্ধান্তও নিয়েছেন খোসরোশাহি। এই দলের নেতৃত্ব দেবেন জিল হেজেলবেকার। এর আগে যোগাযোগ এবং জননীতি বিভাগের জেষ্ঠ্য ভাইস প্রেসিডেন্টের দায়িত্বে ছিলেন তিনি।

খোসরোশাহি বলেন, এমন সিদ্ধান্তে একমত হয়ে মেসিনাও বলেছেন, “তার সরে আসাটাই এখন যৌক্তিক।”

এক মাস আগেই শেয়ার বাজারে নাম উঠেছে উবারের। এরপরই এমন ধাক্কা খেলো প্রতিষ্ঠানটি।

“এধরনের পদত্যাগ বা পরিবর্তনের ঘোষণার আসলে সঠিক সময় বলতে কিছু নেই, কিন্তু আইপিওকে পেছনে রেখে আমার মনে হয়েছে আমাদের সংস্থায় জটিলতা কমানো এবং ভবিষ্যতের জন্য প্রস্তুত করতে এটা ভালো সময়,” বলেন খোসরোশাহি।

মঙ্গলবার ওয়াশিংটন ডিসিতে কর্মীদের সঙ্গে সভায় তাদের সব প্রশ্নের উত্তর দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।