মেসেঞ্জারে অদেখা যতো বার্তা!

বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম মেসেঞ্জারে অনেক বার্তা যে চোখের আড়ালেই থেকে যায় তা সম্ভবত জানেন না অনেকেই।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2019, 08:25 AM
Updated : 29 April 2019, 08:25 AM

ব্রাউজারনির্ভর ফেইসবুক সেবায় মেসেজ রিকোয়েস্ট বলে একটি বিভাগ থাকে যেখানে এমন ব্যক্তিদের পাঠানো সব মেসেজ জমা থাকে যারা ফেইসবুক বা মেসেঞ্জারে আপনার সঙ্গে ইতোমধ্যেই যুক্ত নন। এই মেসেজগুলো এতোদিন মোবাইলনির্ভর মেসেঞ্জার অ্যাপে দেখার সুযোগ ছিল না।

মেসেঞ্জার এখন ওইসব মেসেজ দেখার সুযোগ করে দিচ্ছে -- খবর ব্রিটিশ ট্যাবলয়েড মিররের।

মেসেঞ্জারের মূল ইনবক্স ছাড়াও অন্য আরেকটি ট্যাবে বার্তা থেকে যায়। এগুলোই হচ্ছে সেই অদেখা বার্তা। গ্রাহকের ফেইসবুক বন্ধু বা মেসেঞ্জারে যুক্ত ব্যক্তিরা ছাড়া অন্য কেউ বার্তা পাঠালেই তা এই ট্যাবে চলে আসে।

ফেইসবুকের পক্ষ থেকে বলা হয়, “আপনি হয়তো জানেন না, কিন্তু আপনি যদি মেসেঞ্জারের কারও সঙ্গে বন্ধু না হন এবং তারা আপনাকে বার্তা পাঠিয়ে থাকেন, এটি আপনার ইনবক্সে দেখাবে না।”

“ওইসব দারুণ বার্তার কথা চিন্তা করুন, হয়তো এর মধ্যে একটি আপনার বন্ধুর কাজিনের সহকর্মী, যার সঙ্গে আপনার কোনো পার্টিতে ছয় মাস আগে পরিচয় হয়েছিল।”

এই গোপন বার্তাগুলো দেখতে মেসেঞ্জার অ্যাপ চালু করে নীচের দিকে পিপল আইকন চাপুন। তারপর ওপরে ডান দিকে ‘অ্যাড কন্টাক্ট’ বাটন চেপে ‘রিকোয়েস্ট’ ট্যাব দেখুন।

এখানে আপনার গোপন বার্তাগুলো ‘ফিল্টারড মেসেজেস’ ট্যাবে দেখাবে বলে জানিয়েছে ফেইসবুক।