উন্মোচন ইভেন্টের তারিখ জানালো ওয়ানপ্লাস

১৪ মে উন্মোচন ইভেন্টের তারিখ ঘোষণা করেছে ওয়ানপ্লাস। ধারণা করা হচ্ছে, এই অনুষ্ঠানে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ওয়ানপ্লাস ৭ ও ওয়ানপ্লাস ৭ প্রো উন্মোচন করবে চীনা প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2019, 10:20 AM
Updated : 24 April 2019, 10:20 AM

একই সময়ে নিউ ইয়র্ক, লন্ডন, ব্যাঙ্গালুরু এবং বেইজিংয়ে ইভেন্ট আয়োজন করবে ওয়ানপ্লাস। ওয়েবসাইটে ইভেন্টগুলোর টিকেট বিক্রিও শুরু করেছে প্রতিষ্ঠানটি। এর পাশাপাশি প্রতিষ্ঠানের ইউটিউব, টুইটার এবং ফেইসবুকে এটি সরাসরি সম্প্রচার করা হবে বলেও জানানো হয়েছে-- খবর প্রযুক্তি সাইট সিনেটের।

২০১৪ সালে প্রথমবারের মতো ওয়ানপ্লাস ওয়ান বাজারে আনে প্রতিষ্ঠানটি। অপেক্ষাকৃত কম মূল্যে ফ্ল্যাগশিপ মানের স্মার্টফোন দিয়ে দ্রুত জনপ্রিয়তা পেয়েছে ওয়ানপ্লাস। আইফোন এবং গ্যালাক্সি এস সিরিজের সঙ্গে জোরালো প্রতিদ্বন্দ্বিতা করে আসছে প্রতিষ্ঠানের ডিভাইস।

ওয়ানপ্লাস ৬টি’র পর এবার ওয়ান প্লাস ৭ এবং ওয়ানপ্লাস ৭ প্রো আনতে যাচ্ছে চীনা প্রতিষ্ঠানটি। স্ট্যান্ডার্ড ওয়ানপ্লাস ৭-এর চেয়ে আপগ্রেডেড সংস্করণ হবে ওয়ানপ্লাস ৭ প্রো। বাজারের প্রথম ৫জি ডিভাইসগুলোরও একটি হতে যাচ্ছে ওয়ানপ্লাস ৭ প্রো।

ছবি- ওয়ানপ্লাস ৬টি

১৪ তারিখের ইভেন্টে স্ট্যান্ডার্ড ওয়ানপ্লাস ৭ সংস্করণটি উন্মোচন করা হবে কি-না তা নিশ্চিত করে বলা হয়নি। এবিষয়ে কোনো মন্তব্যও করেননি প্রতিষ্ঠানের মুখপাত্র।

এর আগে ব্রিটিশ ট্যাবলয়েড মিররের প্রতিবেদনে বলা হয়, ৬.৬৪ ইঞ্চি কোয়াড এইচডি+ সুপার অ্যামোলেড পর্দা ব্যবহার করা হতে পারে নতুন ওয়ান প্লাস ৭ প্রো সংস্করণে। প্রতিষ্ঠানের আগের অন্যান্য ডিভাইসে ব্যবহার করা হয়েছে ওলেড পর্দা।

নতুন এই পর্দার রিফ্রেশ রেট বলা হচ্ছে ৯০ হার্টজ, যা বেশিরভাগ স্মার্টফোনের পর্দার চেয়ে বেশি। এর মাধ্যমে প্রতিষ্ঠানটি মোবাইল গেইমারদেরকে লক্ষ্য করে এগোচ্ছে বলে ধারণা করা হচ্ছে।

এক টুইট পোস্টে একটি টিজারও দিয়েছেন ওয়ানপ্লাস প্রধান পিট লাউ। এতে ডিভাইসটির ‘স্মুথনেসকে’ তুলে ধরেছেন তিনি, যা পর্দার রিফ্রেশ রেটকে উপস্থাপন করে।

সুপার অ্যামোলেড পর্দার পাশাপাশি পেছনে তিনটি ক্যামেরা থাকতে পারে ডিভাইসটিতে। এর মধ্যে মূল ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সেল। এর সঙ্গে থাকবে একটি টেলিফটো লেন্স এবং একটি আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স।

পর্দায় নচ বাদ দিতে পপ-আপ সেলফি ক্যামেরা দেখা যেতে পারে ডিভাইসটিতে।