১৯ মার্চ শুরু হচ্ছে ১৫তম বেসিস সফট এক্সপো

টেকনোলজি ফর প্রসপারিটি- এই স্লোগানে আগামী ১৯ মার্চ ঢাকায় শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী বেসিস সফট এক্সপো।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2019, 11:21 AM
Updated : 16 Feb 2019, 11:21 AM

বসুন্ধরা কনভেনশন সিটিতে অনুষ্ঠিতব্য এই আয়োজনটি নিয়ে শনিবার সকালে বেসিস নিজেদের দপ্তরে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।

এতে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, জ্যেষ্ঠ সহ-সভাপতি ও বেসিস সফট এক্সপো ২০১৯- এর আহ্বায়ক ফারহানা এ রহমান, সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ এবং সহ-সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান।

বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, “দেশের সফটওয়্যার প্রতিষ্ঠানগুলোর সম্প্রসারণে এই এক্সপোর আয়োজন করা হয়েছে। দেশের সফটওয়্যারের নিজস্ব চাহিদা পূরণে সক্ষমতা প্রদর্শন ও আস্থা তৈরিই এ প্রদর্শনীর লক্ষ্য।”

সংবাদ সম্মেলনে জানানো হয়, তথ্যপ্রযুক্তির বৃহত্তম এই প্রদর্শনীতে এবার প্রায় আড়াইশ দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিষ্ঠানের জন্য পণ্য ও সেবা  প্রদর্শনের সুযোগ থাকছে।

প্রদর্শনী এলাকাকে দশটি জোনে ভাগ করা হয়েছে। এছাড়াও নতুন সংযোজন ‘ইন্ডাস্ট্রি ৪.০ জোন’ এবং ‘এক্সপেরিয়েন্স জোন’ বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের সক্ষমতা তুলে ধরবে।

রয়েছে উইমেন জোন, ভ্যাট জোন, ডিজিটাল এডুকেশন জোন, ফিনটেক জোন এবং বরাবরের মতো রয়েছে সফটওয়্যার সেবা প্রদর্শনী জোন, উদ্ভাবনী মোবাইল সেবা জোন, ডিজিটাল কমার্স জোন, আইটিইএস ও বিপিও জোন।

থাকবে ৩০টিরও বেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সেমিনার, যেখানে বক্তব্য রাখবেন শতাধিক দেশি-বিদেশি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিশেষজ্ঞ।

দেশি-বিদেশি ব্যবসায়ীদের জন্যে থাকছে বি-টু-বি ম্যাচ মেকিং সেশন, যার মাধ্যমে ব্যবসায়ীরা নিজেদের ব্যবসার প্রসার খুব সহজেই করতে পারবেন।

আয়োজন করা হবে কর্পোরেট আওয়ার, যেখানে অংশ নেবেন পাঁচ শতাধিক উচ্চপদস্থ কর্পোরেট কর্মকর্তা।

শিক্ষার্থীদের জন্য থাকছে আইসিটি ক্যারিয়ার ক্যাপ আর বরাবরের মতো গেমিং ফেস্ট তো থাকছেই।