‘শেয়ার অ্যাকটিভিটি ফিচার’ সরাচ্ছে ইউটিউব

মাইক্রো ব্লগিং সাইট টুইটারসহ অন্যান্য সামাজিক মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে ‘ইউটিউব অ্যাকটিভিটি’ শেয়ারের ফিচার বন্ধ করার ঘোষণা দিয়েছে ইউটিউব। চলতি বছরের ৩১ জানুয়ারির পর বন্ধ হচ্ছে এই ফিচারটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2019, 06:06 PM
Updated : 14 Jan 2019, 06:06 PM

বর্তমানে টুইটারসহ অন্যান্য প্ল্যাটফর্মে স্বয়ংক্রিয়ভাবে ইউটিউব ভিডিও শেয়ার করতে পারেন গ্রাহক। ইউটিউব সেটিংস থেকে সংযুক্ত অ্যাপগুলোর তালিকা থেকে ‘টুইটার বা অন্য কোনো অ্যাপের শেয়ারিং’ অপশন চালু করার মাধ্যমে গ্রাহক ইউটিউবে কোনো পাবলিক ভিডিও পোস্ট করলে তা সঙ্গেসঙ্গে টুইটার বা অন্যান্য প্ল্যাটফর্মেও দেখানো যায়।

স্বয়ংক্রিয় ফিচারটি বন্ধ করা হলে ইউটিউব থেকে শেয়ার বাটনের মাধ্যমে অন্যান্য সামাজিক মাধ্যমে ভিডিও শেয়ার করতে পারবেন গ্রাহক। নতুন কোনো ভিডিও আপলোড করার সঙ্গেসঙ্গেই সেখানে শেয়ার বাটন দেখানো হবে বলে প্রতিবেদনে জানিয়েছে আইএএনএস।

স্বয়ংক্রিয় শেয়ারিং ফিচার বাতিল করা হলেও আগের মতোই ইউটিউব চ্যানেলে সামাজিক মাধ্যমের অ্যাকাউন্ট লিঙ্ক দিতে পারবেন গ্রাহক এবং পেইজ থেকে ভিডিও শেয়ার করা যাবে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

ইউটিউবে নতুন আপডেট আনা হলে ইতোমধ্যেই যে ভিডিওগুলো সামাজিক মাধ্যমে শেয়ার করা হয়েছে তার ওপর এর কোনো প্রভাব পড়বে না বলেও জানানো হয়েছে।