চাকরি হারানোর শঙ্কায় স্যান্ডবার্গ!

কেমব্রিজ অ্যানালিটিকা কেলেঙ্কারির কারণে নিজের চাকরি হারানোর শঙ্কায় রয়েছেন ফেইসবুকের প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গ, মার্কিন দৈনিক নিউ ইয়র্ক টাইমস-এর প্রতিবেদনে এমন খবর প্রকাশ করা হয়েছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2018, 12:53 PM
Updated : 19 Nov 2018, 12:53 PM

চলতি বছর বসন্তে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটির প্রধান মার্ক জাকারবার্গ স্যান্ডবার্গ-কে বলেন, তিনি কেমব্রিজ অ্যানালিটিকা ডেটা কেলেঙ্কারির ঘটনায় স্যান্ডবার্গ আর তার দলকে দোষী সাব্যস্ত করেছেন। সমস্যাযুক্ত কনটেন্ট ঠেকাতে স্যান্ডবার্গকে আরও কড়া হওয়া উচিৎ ছিল, জাকারবার্গ এমনটা বলেছেন বলে ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন প্রকাশনা বিজনেস ইনসাইডার-এর প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। 

জাকারবার্গের সঙ্গে বৈঠকের পর স্যান্ডবার্গ বন্ধুদের কাছে চাকরি হারাতে পারেন এমন শঙ্কা প্রকাশ করেছেন।  

সম্প্রতি মার্কিন দৈনিক নিউ ইয়র্ক টাইমস-এর একটি প্রতিবেদনে বলা হয়, স্যান্ডবার্গ কেলেঙ্কারির পর একটি “আগ্রাসী লবিং প্রচারণা” পর্যবেক্ষণ করেছেন। এক ফেইসবুক পোস্টে এই ঘটনার বর্ণনা প্রকাশ করা হয়েছে। এতে একটি গণসংযোগ প্রতিষ্ঠানের সঙ্গে ফেইসবুকের সম্পর্কের কথা বলা হয়।

এ খবর প্রকাশের পর স্যান্ডবার্গ এক ফেইসবুক পোস্টে বলেন,  তিনি ডিফাইনারস পাবলিক অ্যাফেয়ারস নামের ওই প্রতিষ্ঠানের সঙ্গে ফেইসবুকের সম্পৃক্ততা থাকার কথা জানেন না।

যদিও পরবর্তীতে জাকারবার্গ স্যান্ডবার্গকে সমর্থন করে বলেছেন, স্যান্ডবার্গ “আমার খুবই গুরুত্বপূর্ণ একজন সঙ্গী, আর এখনও রয়েছে ও থাকবে।”

স্যান্ডবার্গ ২০০৮ সালে ফেইসবুকের প্রধান পরিচালন কর্মকর্তা হিসেবে যোগ দেন।