‘ওয়াচ পার্টি’র মতো ফিচার আসছে মেসেঞ্জারেও?

চলতি বছরের শুরুতে ওয়াচ পার্টি নামের একটি ফিচার এনেছে ফেইসবুক, এর মাধ্যমে ফেইসবুক গ্রুপে একসঙ্গে ভিডিও দেখতে, ভিডিওতে কমেন্ট ও রিঅ্যাক্ট করা যায়। এবার হয়তো মেসেঞ্জার চ্যাটিংয়েও একই রকম সুবিধা আসছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Nov 2018, 07:12 PM
Updated : 16 Nov 2018, 07:12 PM

‘আনানায় আরোরা’ নামের এক ডেভেলপার সম্প্রতি ফেইসবুকের মেসেজিং অ্যাপটিতে কিছু নতুন কোড শনাক্ত করেছেন। এই কোড থেকেই মেসেঞ্জারে ওই ফিচার আনার আভাস পাওয়া যাচ্ছে, এমনটাই ভাষ্য প্রযুক্তি সাইট ভার্জ-এর।

এই কোডগুলো থেকে ধারণা করা হচ্ছে, ‘ওয়াচ ভিডিওজ টুগেদার’ ফিচার ওয়াচ পার্টি’র মতো অনেকগুলো কাজ করবে। এর মাধ্যমে মেসেঞ্জারে ভিডিও দেওয়ার সঙ্গে ব্যবহারকারীরা কোনো একজন বা কোনো গ্রুপকে ‘নক’ করতে পারবেন। এ ছাড়াও মেসেঞ্জার থ্রেড থেকে একই সময়ে ওই ভিডিও দেখতে পারবেন ব্যবহারকারীরা।

প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চে প্রকাশিত ফেইসবুকের এক বিবৃতিতে বলা হয়, এটি বর্তমানে “অভ্যন্তরীণ একটি পরীক্ষা” হিসেবে রয়েছে। এ থেকে এই ফিচার শীঘ্রই আসবে কিনা এমন কোনো ধারণা পাওয়া যায় না। কিন্তু এমন ফিচার ইতোমধ্যেই ফেইসবুক গ্রুপগুলোতে থাকায় ফেইসবুক ব্যক্তিগত মেসেজিং প্ল্যাটফর্মেও তা আনতে পারে- এমনটা ভাবাই যায় বলে উল্লেখ করা হয়েছে ভার্জ-এর প্রতিবেদনে।