মাইক্রোসফট ছাড়ছেন কর্টানা প্রধান

চলতি বছরের মধ্যে প্রতিষ্ঠান ছেড়ে যাচ্ছেন মাইক্রোসফটের ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট কর্টানা-এর প্রধান হাভিয়ার সলটেরো। কর্টানা-কে এআই গবেষণা বিভাগ থেকে এক্সপেরিয়েন্সেস অ্যান্ড ডিভাইসেস বিভাগে নিয়ে গিয়েছে টেক জায়ান্টটি, এ কারণেই প্রতিষ্ঠান ছেড়ে যাচ্ছেন তিনি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Nov 2018, 08:49 AM
Updated : 7 Nov 2018, 08:49 AM

মঙ্গলবার প্রযুক্তি সাইট জেডডিনেট-এর প্রতিবেদনে বলা হয়, কর্টানা-এর ভাইস প্রেসিডেন্ট সলটেরো তার ব্যক্তিগত টুইট থেকে দেওয়া এক পোস্টে তার প্রতিষ্ঠান ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

ওই টুইটে তিনি বলেন, “আমি মাইক্রোসফট ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি। শেষ চার বছরে চমৎকার অভিজ্ঞতা পেয়েছি। প্রতিদিন শত মিলিয়নের বেশি ব্যবহারকারী নির্ভর করছে এমন কিছু বানানোর অংশ হতে পারে আর কিছু চমৎকার মানুষের সঙ্গে কাজ করতে পেরে আমি কৃতজ্ঞ।”

মার্কিন সফটওয়্যার জায়ান্টটিকে তাদের আউটলুক-এর আইওএস অ্যাপ উন্নত করতেও সলটেরো সহায়তা করেছেন বলে আইএএনএস-এর প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এরপর তাকে আউটলুক-এর প্রধান করা হয়। চলতি বছর মার্চে তাকে কর্টানার দায়িত্ব দেওয়া হয়।   

চলতি বছর অক্টোবরে মাইক্রোসফট কর্টানাকে এআই + রিসার্চ বিভাগ থেকে এক্সপেরিয়েন্সেস অ্যান্ড ডিভাইস বিভাগে নেওয়ার কথা নিশ্চিত করে। কর্টানার নতুন এই বিভাগের দায়িত্বে আছেন নির্বাহী ভাইস প্রেসিডেন্ট রাজেশ ঝা।