নয় মাসে বিক্রি হয়েছে এক কোটি রেডমি ৫এ

নয় মাসে এক কোটি রেডমি ৫এ স্মার্টফোন বিক্রি হয়েছে বলে সোমবার এক ঘোষণায় জানিয়েছে স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান শিয়াওমি। বাজার গবেষণা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ডেটা কর্পোরেশন বা আইডিসি-এর ২০১৮ সালের অগাস্ট পর্যন্ত হিসাবের ভিত্তিতে এই তথ্য প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2018, 05:48 PM
Updated : 8 Oct 2018, 05:48 PM

শিয়াওমি ইন্ডিয়া-এর হেড অফ ক্যাটেগরিজ অ্যান্ড অনলাইন সেলস রাঘু রেডি বলেন, “রেডমি ৫এ-তে থাকা চমৎকার ফিচারগুলোর জন্য এটি আমাদের অন্যতম ব্লকবাস্টার স্মার্টফোন পণ্য, এতে উন্নত মানের সঙ্গে সত্যিকারভাবে ন্যায্য দাম রাখা হয়েছে।”

২০১৭ সালের নভেম্বরে আনা এই স্মার্টফোনের দাম ধরা হয় প্রায় ১১০ ইউরো। এতে রয়েছে কোয়াড-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪২৫ চিপসেট ও তিন হাজার এমএএইচ ব্যাটারি।

চলতি বছর মে মাসে বাজার বিশ্লেষণা প্রতিষ্ঠান কাউন্টারপয়েন্টের প্রতিবেদনে বলা হয়, “মার্চে সবচেয়ে বেশি বিক্রি হওয়া অ্যান্ড্রয়েড স্মার্টফোন হলো শিয়াওমি রেডমি ৫এ, যা শিয়াওমির জন্য এমন প্রথম অর্জন। সামগ্রিকভাবে মার্চ মাসে সবচেয়ে বেশি বিক্রি হওয়া তৃতীয় স্মার্টফোন রেডমি ৫এ।”

ওই প্রতিবেদনের তথ্যমতে, চলতি বছরের মার্চ মাসে বিশ্বে সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোনের তালিকায় শীর্ষস্থানে ছিল আইফোন X। দ্বিতীয় অবস্থানে আইফোন ৮ প্লাসের পর তৃতীয় স্থানে ছিল শিয়াওমি রেডমি ৫এ।