যুক্তরাষ্ট্রে টুইটার, নেটফ্লিক্সের চেয়েও জনপ্রিয় পর্ন

ইন্টারনেট সহজলভ্য হওয়ার সঙ্গে সঙ্গে সামাজিক মাধ্যম, অনলাইন কেনাকাটা বা টিভি অনুষ্ঠান স্ট্রিমিংয়ে ব্যবহারকারীদের সময় খরচও বাড়ছে। সামাজিক মাধ্যমে আসক্ত হয়ে যাওয়া নিয়েও শোনা যাচ্ছে নানা নেতিবাচক প্রভাবের কথা। কিন্তু কোনো কোনো ক্ষেত্রে নাকি সামাজিক মাধ্যম বা অন্য সাইটগুলোর চেয়ে পর্নোগ্রাফি দেখতেই বেশি পছন্দ করেন ইন্টারনেট ব্যবহারকারীরা। যুক্তরাষ্ট্রের সবচেয়ে বেশি ভিজিট হওয়া ওয়েবসাইটগুলোকে নিয়ে করা এক তালিকার উপর ভিত্তি করে এ তথ্য প্রকাশ করেছে বিজনেস ইনসাইডার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2018, 09:16 AM
Updated : 1 Oct 2018, 09:16 AM

ইসরায়েলভিত্তিক বৈশ্বিক ইনটেলিজেন্স প্রতিষ্ঠান সিমিলারওয়েব প্রতি বছর যুক্তরাষ্ট্রের মানুষের সবচেয়ে বেশি ভিজিট করা ওয়েবসাইটগুলোর তালিকা প্রকাশ করে। এক্ষেত্রে ওয়েব ট্রাফিকের উপর নির্ভর করেই তালিকা বানায় প্রতিষ্ঠানটি।  

সবচেয়ে বেশি ভিজিট হওয়া সাইটগুলোর মধ্যে প্রাপ্তবয়স্কদের জন্য বানানো কিছু সংখ্যক সাইট থাকাটা অবাক হওয়ার কিছু নয়। তবে দুটি পর্ন সাইট তালিকায় টুইটার, ইবে আর নেটফ্লিক্স-এর চেয়েও উপরে অবস্থান নিয়েছে, এমনটাই বলা হয়েছে ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন প্রকাশনাটির প্রতিবেদনে।  

যুক্তরাষ্ট্রের সবচেয়ে বেশি ভিজিট হওয়া সাইটগুলোর তালিকায় শীর্ষে ছিল গুগল, ফেইসবুক আর ইউটিউব। আর শীর্ষ ১০ সাইটের মধ্যে অবস্থান নেয় তিনটি পর্নোগ্রাফিক সাইট।