টেসলা কারখানায় ফের অগ্নিকাণ্ড

ফের অগ্নিকাণ্ড ঘটেছে টেসলা কারখানায়। ক্যালিফোর্নিয়ার ফ্রেমন্ট কারখানায় বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা ৫টা ২০ মিনিটে এই অগ্নিকাণ্ড হয়েছে বলে প্রতিবেদনে জানিয়েছে সিএনবিসি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2018, 01:01 PM
Updated : 25 August 2018, 01:01 PM

অগ্নিকাণ্ডে কেউ আহত হননি বলে ইতোমধ্যেই নিশ্চিত হওয়া গেছে। আর কারখানার উৎপাদন প্রক্রিয়াতেও এর কোনো প্রভাব পড়বে না বলে ধারণা করা হচ্ছে।

টেসলার এক মুখপাত্র বলেন, “আমাদের দক্ষিণ দিকের সারিতে কিছু কার্ডবোর্ড এবং শিপিং উপকরণ রিসাইক্লিংয়ের জন্য রাখা হচ্ছিল, যেখান এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরবর্তীতে টেসলার পার্কিং অঞ্চলের পাশে অল্প কিছু জায়গার ঘাসে আগুন ছড়িয়ে পড়ে।”

“দ্রুত ব্যবস্থা নেওয়ায় আমরা ফ্রেমন্ট ফায়ার ডিপার্টমেন্ট-কে ধন্যবাদ জানাতে চাই,” যোগ করেন তিনি।

ঘটনার সময় ফ্রেমন্ট ফায়ার ডিপার্টমেন্ট-এর পক্ষ থেকে এক টুইট বার্তায় বলা হয়, “প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে কার্ডবোর্ডের স্তুপ থেকে আগুনের সূত্রপাত হয় এবং তা ছোট পরিসরে ঘাসে ছড়িয়ে পড়ে। ওই স্থানে আমাদের লোকবল রয়েছে এবং তারা ব্যবস্থা নিচ্ছেন।”

এর আগে ফ্রেমন্ট টেসলা কারখানায় আরও বেশ কয়েকবার আগুন লেগেছে। এগুলো নিজেদের অভ্যন্তরীন অগ্নি নির্বাপণ ব্যবস্থা দিয়েই নিয়ন্ত্রণে আনতে পেরেছে টেসলা। এবার ফ্রেমন্ট ফায়ার ডিপার্টমেন্ট-এর সহায়তায় এটি নিয়ন্ত্রণে আনা হয়।

টেসলার রঙের কারখানায় ঘনঘনই আগ্নিসংযোগের ঘটনা ঘটে থাকে। চলতি বছরের এপ্রিলে বড় পরিসরে অগ্নিকাণ্ডের কারণে সাময়িকভাবে বৈদ্যুতিক গাড়ি উৎপাদন বন্ধ করে দেওয়া হয়।

বৃহস্পতিবার মূল কারখানার বাইরে আগুন লাগায় এতে খুব বেশি ক্ষতির আশঙ্কা করা হচ্ছে না।