মেসেঞ্জারে নতুন ফিচার পরীক্ষা করছে ফেইসবুক

মেসেঞ্জার প্ল্যাটফর্মে  অযাচিত মেসেজ পাঠায় এমন ক্ষতিকর অ্যাকাউন্টগুলো শনাক্ত করতে পারে এমন একটি ফিচার নিয়ে পরীক্ষা করছে ফেইসবুক।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2018, 03:58 PM
Updated : 11 July 2018, 03:58 PM

বুধবার প্রযুক্তি সাইট মাদারবোর্ড-এর প্রতিবেদনে বলা হয়, এই ফিচার চালু হলে তা অজানা কনটাক্ট থেকে আসা সরাসরি মেসেজগুলো নিয়ে বাড়তি তথ্য প্রদান করবে। বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটির অধীনস্থ মেসেজিং অ্যাপটির পক্ষ থেকে সাইটটিতে বলা হয়, “আগে যুক্ত ছিলেন এমন মানুষের সম্পর্কে ব্যবহারকারীদের আরও তথ্য দেওয়ার একটি উপায় নিয়ে আমরা পরীক্ষা করছি।”

ভুয়া বা ভুল পরিচয় ব্যবহার করা স্ক্যাম ও অযাচিত মেসেজ আসা ঠেকাতে এই ফিচার আনা হচ্ছে বলে উল্লেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

প্রযুক্তি সাইট ভার্জ-এর প্রতিবেদনে বলা হয়, “অফিসিয়াল কোনো ফেইসবুক অ্যাকাউন্টের সঙ্গে সম্পৃক্ত নয় এমন কোনো মেসেঞ্জার অ্যাকাউন্ট থেকে আসা  অযাচিত মেসেজ পাঠানো হলে ওই ফিচার তা ব্যবহারকারীকে জানাবে।”

একের পর এক ডেটা প্রাইভেসি কেলেঙ্কারি নিয়ে সমালোচনার মুখে থাকাকালীন অবস্থায় ব্যবহারকারীদের জন্য নতুন এই ফিচার আনলো ফেইসবুক মেসেঞ্জার। কেমব্রিজ অ্যানালিটিকা ডেটা কেলেঙ্কারি ঘটনায় ফেইসবুক-কে যুক্তরাজ্য পাঁচ লাখ পাউন্ড জরিমানা করতে পারে বলে বুধবার খবর বের হয়।