তাৎক্ষণিক অনুবাদ করবে মেসেঞ্জার

এখন স্প্যানিশ থেকে ইংরেজি আর ইংরেজি থেকে স্প্যানিশ ভাষায় বার্তা স্বয়ংক্রিয়ভাবে অনুবাদ করতে পারবে ফেইবুকের মেসেজিং সেবা মেসেঞ্জার, বিভিন্ন সূত্রের বরাতে এ খবর প্রকাশ করেছে আইএএনএস।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2018, 05:02 PM
Updated : 25 June 2018, 05:02 PM

রোববার প্রযুক্তি সাইট উইয়ারজম ডটকম-এর প্রতিবেদনে বলা হয়, “ফেইসবুক মেসেঞ্জার-এর এআই বট এম এখন আপনাদের আলাপচারিতা অনুবাদ করতে পারবে। ‘এম’ অনুবাদের সেবা বর্তমানে থাকা ‘এম’-এর সাজেশন দেওয়ার ফিচারের সঙ্গে যুক্ত হবে যা আপনাকে দ্রুত জবাব দেওয়া, জরিপ করা আর অন্যান্য আলাপচারিতা শুরু করতে সহায়তা করবে।”

ফেইসবুকের এফ৮ সম্মেলনে ‘এম-এর অনুবাদ সাজেশন’ ফিচার উন্মোচন করা হয়। ব্যবসায়ের জন্য বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটির নতুন টুল হিসেবে আসা এই ফিচার শুধু মার্কেটপ্লেইসে ক্রেতা ও বিক্রেতাদের মাঝে আলাপচারিতার জন্যই ব্যবহৃত হয়।

প্রতিবেদনে বলা হয়, গ্রাহকের অ্যাপের ডিফল্ট ভাষা নয় এমন ভাষায় কোনো বার্তা পাঠানো হলে এটি তা বুঝতে পারে ও গ্রাহককে অনুবাদ করে দেয়। এক্ষেত্রে ‘এম’ একটি পপ-আপ বার্তা দেখিয়ে নির্দিষ্ট গ্রাহককে তাৎক্ষণিকভাবে সব বার্তা অনুবাদ করে দেখাবে কিনা জিজ্ঞাসা করে।

এই অ্যাপ শীঘ্রই অন্যান্য ভাষায়ও এই সেবা আনবে আর স্প্যানিশ থেকে ইংরেজি অনুবাদ এখন যুক্তরাষ্ট্র ও মেক্সিকো-তে চালু হয়েছে।