অ্যান্ড্রয়েড মেসেজেস-এ ডেস্কটপ সমর্থন আনলো গুগল

অ্যান্ড্রয়েড মেসেজেস অ্যাপের জন্য ডেস্কটপ ব্রাউজার সমর্থন উন্মুক্ত করতে শুরু করেছে গুগল। এর মাধ্যমে সরাসরি পিসি থেকে অ্যান্ড্রয়েড বার্তা পাঠানো এবং অ্যান্ড্রয়েড স্মার্টফোনে আসা বার্তাগুলো ডেস্কটপে দেখা যাবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2018, 12:03 PM
Updated : 19 June 2018, 12:08 PM

সোমবার থেকে ফিচারটি উন্মুক্ত করা হচ্ছে বলে জানিয়েছে গুগল। সামনের কয়েক সপ্তাহ ধরে এটি চলতে থাকবে। টেক্সট, ছবি এবং স্টিকার সব কিছুই সমর্থন করবে ওয়েব সংস্করণটি-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

ডেস্কটপের সঙ্গে অ্যান্ড্রয়েড মেসেজেস অ্যাপটি সংযুক্ত করতে মেসেজেস ডট অ্যান্ড্রয়েড ডটকম ওয়েবসাইটে যেতে হবে গ্রাহককে। এরপর স্মার্টফোনের অ্যান্ড্রয়েড মেসেজেস অ্যাপের মেনু থেকে ‘মেসেজেস ফর ওয়েব’ বাছাই করলে গ্রাহককে কিউআর কোড স্ক্যানার দেখানো হবে। এই স্ক্যানার দিয়ে ওয়েবসাইটে দেখানো কিউআর কোডটি স্ক্যান করলে ওয়েব সংস্করণের সঙ্গে যুক্ত হবে অ্যান্ড্রয়েড মেসেজেস।

ওয়েব সংস্করণ চালু করলেও এখনও অ্যান্ড্রয়েড ফোন অ্যাপে ‘মেসেজেস ফর ওয়েব’ মেনুটি চালু করা হয়নি। তবে শীঘ্রই স্মার্টফোনে ফিচারটি যোগ করা হবে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

অ্যান্ড্রয়েড মেসেজেস অ্যাপটিতে এন্ড-টু-এন্ড এনক্রিপশন নেই বলেও জানানো হয়েছে।

অ্যান্ড্রয়েড মেসেজেস-এ আরও বেশ কিছু উন্নতির কথা ব্লগ পোস্টে জানিয়েছে গুগল। এর মধ্যে বিল্ট-ইন জিফ সার্চ, আরও বেশি মোবাইল অপারেটে স্মার্ট রিপ্লাই সমর্থন, ইনলাইন লিঙ্ক প্রিভিউ এবং বার্তায় দুই স্তরের যাচাই ব্যবস্থার জন্য সহজ কপি/পেস্ট সুবিধা রয়েছে।