তহবিল সংগ্রহ আরও সহজ করলো ফেইসবুক

নিজেদের প্লাটফর্মে তহবিল সংগ্রহ আরও সহজ করতে নতুন একাধিক পদক্ষেপ নিয়েছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেইসবুক। এর মাধ্যমে প্রতিষ্ঠান আর জনপ্রিয় ব্যক্তিদেরকে তাদের পেইজ থেকে অলাভজনক উদ্দেশ্যে অর্থ সংগ্রহের সুযোগ দেওয়া হবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2018, 04:10 PM
Updated : 6 June 2018, 04:10 PM

মঙ্গলবার এক বিবৃতিতে ফেইসবুকের পক্ষ থেকে বলা হয়,  “প্রতিষ্ঠান ও জনপ্রিয় ব্যক্তিরা তাদের ফলোয়ার ও ভক্তদের সঙ্গে যুক্ত হতে নিজেদের ফেইসবুক পেইজ ব্যবহার করেন আর এখন তারা অলাভজনক কাজেও সমর্থন যোগাতে পারবেন।”

সামাজিক মাধ্যমটি এখন ব্যবহারকারীদেরকে একসঙ্গে তহবিল সংগ্রহ ব্যবস্থাপনায় বন্ধুদেরকেও ডাকার সুযোগ দিচ্ছে। এর মাধ্যমে তারা সমর্থকদের নেটওয়ার্ক বিস্তৃত করতে পারবেন বলে উল্লেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

ফেইসবুক বলেছে “ফেইসবুক গ্রুপে সহ-অ্যাডমিন বা মডারেটর অথবা ফেইসবুক ইভেন্টে সহ-আয়োজক যেভাবে যোগ করেন ঠিক তেমনি আপনি তহবিলদাতাদের ব্যবস্থাপনায় তিনজন পর্যন্ত বন্ধুকে যোগ করতে পারবেন, যাতে তারা আপনাকে ব্যবস্থাপনায় সহায়তা করতে পারেন ও আপনার তহবিল সংগ্রহের উদ্দেশ্যে পৌঁছাতে আরও সমর্থক যোগাতে পারেন।”

অলাভজনক প্রতিষ্ঠানগুলো এখন তাদের পেইজে নিজেদের কারণেও তহবিল সংগ্রহ শুরু করতে পারবেন বলে জানিয়েছে ফেইসবুক। প্রতিষ্ঠানটির বিবৃতিতে বলা হয়, “নতুন এই ফিচারগুলোর প্রতিটিই অলাভজনক প্রকল্পগুলো যাতে ফেইসবুক ফান্ডরেইজার্স-এ তাদের সমর্থকদের কাছ থেকে আরও বেশি অর্থ সংগ্রহ করতে পারে সেজন্য সহায়তার উদ্দেশ্যে আনা হয়েছে।”