নির্দিষ্ট সময়ের আগেই আসছে নোট ৯

২০১৮ সালের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলো দেখতে এখনও কয়েক মাস অপেক্ষা করতে হবে প্রযুক্তিপ্রেমীদের। তবে নির্দিষ্ট সময়ের আগেই দেখা যেতে পারে স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ গ্যালাক্সি নোট ৯।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2018, 06:09 PM
Updated : 3 June 2018, 06:09 PM

ব্লুমবার্গের এক প্রতিবেদনে বলা হয়, চলতি বছরের ৯ অগাস্ট উন্মোচন করা হতে পারে গ্যালাক্সি নোট ৯, যা আগের বছরের গ্যালাক্সি নোট ৮ উন্মোচন তারিখের চেয়ে দুই সপ্তাহ আগে। সাধারণত অগাস্ট মাসের শেষ দিকে নতুন ফোন উন্মোচন করে স্যামসাং।

এই সময়ে গ্যালাক্সি নোট ৯ উন্মোচন করলে নতুন আইফোনের অনেক আগেই বাজার ধরার সুযোগ পাবে স্যামসাং। আগের বছর সেপ্টেম্বরে আইফোন ৮  এবং আইফোন X-এর ঘোষণা দেওয়ার পরপরই বিক্রি শুরু হয়েছিল গ্যালাক্সি নোট ৮-এর। এবার নোট ৯-এর ক্ষেত্রে আরও বেশি সময় পাবে স্যামসাং।

৯ অগাস্টেরও আগে নোট ৯ উন্মোচনের আশা করছিল স্যামসাং। কিন্তু শেষ মুহুর্তে নকশায় পরিবর্তন আনতে জুলাই থেকে পিছিয়ে উন্মোচনের তারিখ ৯ অগাস্টে নেওয়া হয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

গ্যালাক্সি নোট ৯-এর ক্যামেরা আরও উন্নত করা হবে বলে ধারণা করা হচ্ছে। গ্যালাক্সি এস৯ ক্যামেরার মতোই এতে ডুয়াল-অ্যাপারচার ক্যামেরা ব্যবহার করা হতে পারে। এছাড়া এতে কোয়ালকমের নতুন প্রসেসর ব্যবহার করা হবে। ২০১৮ সালের অন্যান্য অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ স্মার্টফোনের মতো প্রসেসরটি হতে পারে স্ন্যাপড্রাগন ৮৪৫।