এলো নোকিয়ার নতুন তিন স্মার্টফোন

নোকিয়া ৫.১, নোকিয়া ৩.১ এবং নোকিয়া ২.১- নতুন এই তিন স্মার্টফোন উন্মোচন করেছে নোকিয়া ব্র্যান্ড নামে স্মার্টফোন নির্মাতা ফিনিশ প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2018, 04:31 PM
Updated : 30 May 2018, 04:31 PM

গুগল অ্যাসিস্ট্যান্ট-এর মতো সর্বশেষ গুগল সেবাগুলো ব্যবহারে সুযোগ দিয়ে এই স্মার্টফোনগুলো অ্যান্ড্রয়েড ওয়ান আর অ্যান্ড্রয়েড গো-এর সর্বাধুনিক অভিজ্ঞতা দেবে, মঙ্গলবার এক বিবৃতিতে এইচএমডি এ খবর জানিয়েছে। প্রতিষ্ঠানটির প্রধান পণ্য কর্মকর্তা জুহো সারভিকাস বলেন, “আমাদের নতুন পোর্টফোলিও দিয়ে আপনি এখন প্রিমিয়াম মূল্য পরিশোধ না করেও একটি প্রিমিয়াম স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা পাবেন।”

নোকিয়া ৫.১-এ রাখা হয়েছে ৫.৫ ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে। এতে ব্যবহার করা হয়েছে ২.০ গিগাহার্টজ মিডিয়াটেক হেলিও পি১৮ অক্টা-কোর প্রসেসর। এর সঙ্গে রাখা হয়েছে ২জিবি বা ৩জিবি র‍্যাম আর ১৬জিবি বা ৩২জিবি অভ্যন্তরীণ স্টোরেজ।

এতে রাখা হয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত ১৬ মেগাপিক্সেল পেছনের ক্যামেরা আর ৮ মেগাপিক্সেল সামনের ক্যামেরা। দুটি স্টোরেজ অপশনসহ এই স্মার্টফোন চলতি বছর জুলাই থেকে পাওয়া যাবে। বৈশ্বিক বাজারে গড়ে এর দাম হবে ১৮৯ ইউরো, বলা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

নোকিয়া ৩.১ স্মার্টফোনটিতে আছে ৫.২ ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে। এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ৬৭৫০ প্রসেসর। এতে রাখা হয়েছে ১৩ মেগাপিক্সেল পেছনের ক্যামেরা আর ৮ মেগাপিক্সেল সামনের ক্যামেরা। দুটি স্টোরেজ অপশনসহ এই স্মার্টফোন চলতি বছর জুলাই থেকে পাওয়া যাবে, এগুলো হচ্ছে- ২জিবি র‍্যাম ও ১৬জিবি অভ্যন্তরীণ স্টোরেজ বা ৩জিবি র‍্যাম ও ৩২জিবি অভ্যন্তরীণ স্টোরেজ। বৈশ্বিক বাজারে গড়ে এর দাম হবে ১৩৯ ইউরো।

নোকিয়া ২.১ স্মার্টফোনটিতে আছে ৫.৫ ইঞ্চি ফুল এইচডি+ ডিসপ্লে, সঙ্গে আছে ডুয়াল ফ্রন্ট ফেসিং স্টেরিও স্পিকার আর ৪০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। এতে রাখা হয়েছে ৫ মেগাপিক্সেল পেছনের ক্যামেরা আর ৮ মেগাপিক্সেল সামনের ক্যামেরা। অ্যান্ড্রয়েড ওরিও (গো সংস্করণ) ব্যবহৃত এই স্মার্টফোনও চলতি বছর জুলাইয়ে বাজারে আসবে। এর গড় বাজারমূল্য হবে ১১৫ ডলার।