আইক্লাউডের প্রিমিয়ামে বিনামূল্যের ট্রায়াল

নতুন ব্যবহারকারীদের জন্য প্রিমিয়াম আইক্লাউড আপগ্রেডে বিনামূল্যে এক মাস ট্রায়ালের সুবিধা দিচ্ছে অ্যাপল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2018, 07:39 AM
Updated : 27 May 2018, 07:39 AM

আইক্লাউডে প্রথম ৫জিবি বিনামূল্যে ব্যবহার করতে পারেন ব্যবহারকারীরা। এরপর আরও স্টোরেজ ব্যবহার করতে চাইলে তাদেরকে অর্থ পরিশোধ করে ব্যবহার করতে হয়। ৫জিবি সীমায় পৌঁছে গিয়েছেন কিন্তু এখনও অর্থ পরিশোধ করে প্রিমিয়াম সেবা নিচ্ছেন না এমন গ্রাহকদেরকে আইক্লাউডের নতুন আপডেট এক মাস বিনামূল্যে ব্যবহার করতে দেওয়া হবে।

০.৯৯ ডলার থেকে ৯.৯৯ ডলারের মধ্যে ৫০জিবি থেকে ২টিবি পর্যন্ত আইক্লাউড স্টোরেজ বাড়ানোর সব ধাপেই নতুন এই অফার কার্যকর হবে বলে উল্লেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

অ্যাপলবিষয়ক সাইট অ্যাপলইনসাইডার-এর সূত্রমতে, বর্তমান গ্রাহকদেরকে এই বিনামূল্যের ট্রায়ালের বিজ্ঞাপন দেখানো হচ্ছে না। তাই এই অফার এখনও প্রিমিয়াম সেবা নেননি এমন গ্রাহকদের জন্যই শুধু প্রযোজ্য।

২০০জিবি থেকে ২টিবির মধ্যে কোনো অফার ব্যবহার করছেন এমন গ্রাহকদের জন্য কিছুদিন আগে পরিবারের লোকদের সঙ্গে স্টোরেজ শেয়ার করার সুবিধা এনেছে মার্কিন টেক জায়ান্টটি। সেই সঙ্গে চলতি বছর মার্চে স্কুলগুলোর জন্য বিনামূল্যে স্টোরেজ ব্যবহারের সীমা ২০০জিবি করে প্রতিষ্ঠানটি।

২০১৪ সালে চালুর পর থেকে আইক্লাউড স্টোরেজ বিনামূল্যে ব্যবহারের আদর্শ সীমা ৫জিবি ঠিক করেছে অ্যাপল। তবে প্রিমিয়াম সেবার মুল্য আর ধারণক্ষমতা বদল করা হয়েছে।