এবার মিউজিক স্ট্রিম করবে ইউটিউব

ইউটিউব মিউজিক প্রিমিয়াম সেবা পেতে গ্রাহককে মাসে ৯.৯৯ মার্কিন ডলার গুণতে হবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2018, 10:08 AM
Updated : 17 May 2018, 10:08 AM

অ্যালফাবেটের গুগল মালিকানাধীন প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে, ইউটিউব মিউজিকে কিছু বাড়তি ফিচার থাকবে। গ্রাহকের ইউটিউব হিস্ট্রি এবং ব্যবহারের অন্যান্য ধরন পর্যবেক্ষণ করে তার ‘পার্সোনালাইজড প্লেলিস্ট’ বানানো হবে-- খবর রয়টার্সের।

প্রতিষ্ঠানটি আরও জানায় গ্রাহকদের জন্য ‘ইউটিউব মিউজিক প্রিমিয়াম’ সেবাও উন্মোচন করা হবে। ইউটিউব রেড নিবন্ধন সেবার উন্নত সংস্করণ হবে এটি।

বিজ্ঞাপনসহ ইউটিউব মিউজিক সেবাটির জন্য কোনো মূল্য নেবে না ইউটিউব। আর বিজ্ঞাপন ছাড়া ইউটিউব মিউজিক প্রিমিয়াম সেবা পেতে গ্রাহককে মাসে ৯.৯৯ মার্কিন ডলার গুণতে হবে বলে এক ব্লগ পোস্টে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ইউটিউবের নিজস্ব অনুষ্ঠানের জন্য প্রিমিয়াম সেবায় বাড়তি দুই ডলার যোগ করারও পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির । সেক্ষেত্রে নতুন ইউটিউব প্রিমিয়াম গ্রাহকদের ১১.৯৯ মার্কিন ডলার গুণতে হবে।

“ইউটিউব প্রিমিয়াম সেবার মধ্যে থাকছে বিজ্ঞাপনমুক্ত, ব্যাকগ্রাউন্ড এবং ইউটিউব জুড়ে অফলাইন ফিচার। এর সঙ্গে থাকছে কোবরা কাই, স্টেপ আপ: হাই ওয়াটার এবং ইউথ অ্যান্ড কনসিকিউয়েন্সেস-এর মতো ইউটিউব অরিজিনালস”- বলা হয়েছে ওই ব্লগ পোস্টে।

বর্তমান ইউটিউব রেড গ্রাহকরা আগের মূল্যেই ইউটিউব প্রিমিয়াম সেবা পাবেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

মঙ্গলবার মার্কিন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ড, মেক্সিকো এবং দক্ষিণ কোরিয়ায় উন্মুক্ত করা হবে ইউটিউব মিউজিক। পরবর্তী সপ্তাহগুলোতে অন্যান্য দেশে সেবাটি চালু করা হবে।