১৩ হাজার কর্মী ছাঁটাইয়ে বিটি

ব্যবস্থাপনা ও ব্যাক-অফিস কর্মীদের থেকে ১৩ হাজার কর্মী ছাঁটাই করতে যাচ্ছে যুক্তরাজ্যের শীর্ষস্থানীয় টেলিযোগাযোগ প্রতিষ্ঠান ব্রিটিশ টেলিকম বা বিটি। ব্যাক অফিস কর্মী বলতে গ্রাহকদের সামনে না এসে অনেকটা পেছনে থেকেই কাজ করেন এমন কর্মীদের বোঝানো হয়।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2018, 04:59 PM
Updated : 10 May 2018, 04:59 PM

প্রতিষ্ঠানটির চতুর্থ প্রান্তিকে আয় তিন শতাংশ কমে ৫৯৬.৭ কোটি পাউন্ডে আসার প্রতিবেদন প্রকাশের পর নতুন এই কৌশল হাতে নিয়েছেন প্রতিষ্ঠানটি প্রধান নির্বাহী গ্যাভিন প্যাটারসন, খবর রয়টার্স-এর।   

যুক্তরাজ্যের সবচেয়ে বড় টেলিযোগাযোগ প্রতিষ্ঠানটির এই ঘোষণা প্রতিষ্ঠানটির ‘প্রজেক্ট নোভেটর’ নামের প্রকল্পের অংশ বলে উল্লেখ করা হয়েছে ফিন্যান্সিয়াল টাইমস-এর প্রতিবেদনে। এই প্রকল্পের লক্ষ্যে ছয় হাজার নতুন প্রকৌশলী নিয়োগের কথাও রয়েছে। 

বৃহস্পতিবার সকালে এ খবর প্রকাশের পর বিটি’র শেয়ারমূল্য ছয় শতাংশের বেশি পড়ে যায়।

প্যাটারসন বলেন, “বৈচিত্র্যপূর্ণ গ্রাহক অভিজ্ঞতা দেওয়া, সমন্বিত নেটওয়ার্কে বিনিয়োগ আর আমাদের পরিচালনার মডেল রূপান্তরে নজর দেওয়ার মাধ্যমে আমাদের কৌশল প্রতিষ্ঠানটিকে একটি টেকসই উন্নতির দিকে নিয়ে যাবে।”  

অর্থের বিনিময়ে দেওয়া টিভি সেবায় গ্রাহকদের আকৃষ্ট করতে ফুটবল ম্যাচের সত্ত্বাধিকার ক্রয়ে শত শত কোটি ডলার বিনিয়োগ করেছেন প্যাটারসন। ২০১৬ সালে যুক্তরাজ্যের সবচেয়ে বড় মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান ইই-কে কিনতে ১২৫০ কোটি ডলার খরচ করে বিটি।