ওয়ানপ্লাস ৬-এ কী থাকছে?

ওয়ানপ্লাস-এর আসন্ন স্মার্টফোন ওয়ানপ্লাস ৬-এর কিছু ফিচারের কথা নিশ্চিত করেছেন চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী পিতা লাও।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2018, 05:49 AM
Updated : 5 April 2018, 05:49 AM

এক ফোরাম পোস্টে তিনি এই স্মার্টফোনের মূল বৈশিষ্ট্যগুলো তুলে ধরেন বলে উল্লেখ করা হয়েছে প্রযুক্ত সাইট ভার্জ-এর প্রতিবেদনে।

এই স্মার্টফোনে থাকছে স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর, ৮জিবি র‍্যাম আর ২৫৬জিবি স্টোরেজ। 

এই তিনটি বৈশিষ্ট্য যে এই স্মার্টফোনে থাকবে তা নিয়ে আগে থেকেই গুঞ্জন শোনা যাচ্ছিল- বলা হয় প্রতিবেদনে।  সামনের কয়েক মাসের মধ্যেই এই স্মার্টফোনটি আনা হতে পারে।

চলতি বছর জানুয়ারিতে ওয়ানপ্লাস ৫-এর মূল মডেলের ব্যবহারকারীদের জন্য ফেসিয়াল রিকগনিশন ব্যবস্থায় নিজেদের স্মার্টফোন আনলক করতে পারার সুবিধা আনা হয়।

২০১৭ সালের নভেম্বরে কাছাকাছি ওয়ানপ্লাস ৫টি নামের স্মার্টফোন উন্মোচন করে প্রতিষ্ঠানটি। আগের ওয়ানপ্লাস ৫-এর আপডেটেড সংস্কণ এই স্মার্টফোনটি। ৫টি-তে ফেসিয়াল রিকগনিশন ব্যবস্থা শুরু থেকেই ছিল। ৬.০১ ইঞ্চির এজ-টু-এজ অ্যামোলেড পর্দা রাখা হয়েছে ওয়ানপ্লাস ৫টি-তে, যেখানে ওয়ানপ্লাস ৫-এর পর্দা ছিল ৫.৫ ইঞ্চি। নতুন ডিভাইসে সামনের হোম বাটন ও ফিঙ্গারপ্রিন্ট রিডার বাদ দিয়েছে প্রতিষ্ঠানটি।

সামনে ফিঙ্গারপ্রিন্ট আইডি বাদ দেওয়া হলেও আইফোন X-এর মতো পুরোপুরি বাদ দেওয়া হয়নি টাচ আইডি। এবার ডিভাইসের পেছেন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রেখেছে ওয়ানপ্লাস। আগের মতোই কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর এবং ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রাখা হয় ডিভাইসটিতে। আর এতে যোগ করা হয় আট জিবি র‍্যাম।