চীনে ওলেড তৈরির অনুমতি পেলো এলজি

চীনে নতুন একটি অরগানিক লাইট-এমিটিং ডায়োড বা ওলেড প্যানেল নির্মাণ কারখানা স্থাপনের পরিকল্পনায় অনুমোদন পেয়েছে এলজি ডিসপ্লে। মঙ্গলবার দক্ষিণ কোরীয় বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিষযটি নিশ্চিত করা হয়।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Dec 2017, 09:53 AM
Updated : 26 Dec 2017, 09:53 AM

চলতি বছর চীনের গুয়াংঝু প্রদেশে বড় পরিসরে ওলেড নির্মাণে বিনিয়োগের ঘোষণা দেয় দক্ষিণ কোরীয় ইলেকট্রনিকস পণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি। ঘোষণা দেওয়ার পাঁচ মাস পর এই অনুমোদন এলো বলে রয়টার্স-এর প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। বিদেশি বাজারগুলোতে টিভির জন্য স্ক্রিনের চাহিদা দ্রুত বাড়তে থাকায় এই পদক্ষেপ নিয়েছে প্রতিষ্ঠানটি।

মন্ত্রণালয়ের দেওয়া বিবৃতিতে বলা হয়, এলজি ডিসপ্লে স্থানীয় কাঁচামাল ও সামগ্রী ব্যবহার বাড়ানোর শর্তে এই অনুমোদন দেওয়া হয়েছে।

এ নিয়ে এলজি ডিসপ্লে’র এক মুখপাত্র তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেননি বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

চলতি বছর এপ্রিলে এক প্রতিবেদনে বলা হয়, স্বদেশীয় স্যামসাং ইলেকট্রনিকস-এর পরেই বিশ্বে টেলিভিশন নির্মাতাদের মধ্যে দ্বিতীয় অবস্থানে রয়েছে এলজি। এ বছর জানুয়ারি-মার্চ প্রান্তিকে এলজি’র লাভ ছিল ৯২২০০ কোটি ওন বা ৮১ কোটি ৬০ লাখ ডলার। অংকটা এক বছর আগের একই প্রান্তিকের তুলনায় ৮২ শতাংশ বেশি। মোটা অংকের লাভে উন্নত অ্যাপ্লায়েন্স আর টেলিভিশন পণ্য বিক্রি বাড়াতে প্রতিষ্ঠানটির চেষ্টার কারণে ২০১৭ সালে এলজি’র আয় বাড়তে পারে বলে সে সময় পূর্বাভাস দিয়েছিলেন বাজার বিশ্লেষকরা।