রেডমন্ড ক্যাম্পাস পুনর্নির্মাণে মাইক্রোসফট

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে রেডমন্ড-এর কার্যালয় পুনর্নির্মাণের ঘোষণা দিয়েছে মার্কিন টেক জায়ান্ট মাইক্রোসফট।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2017, 10:40 AM
Updated : 30 Nov 2017, 08:19 AM

‘আইকনিক’ এই ক্যাম্পাসটি পুনরায় নির্মাণ করতে সময় লাগবে পাঁচ থেকে সাত বছর। এতে নতুন আট হাজার কর্মীর জায়গা হবে বলে প্রতিবেদনে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি।

মঙ্গলবার সন্ধ্যায় প্রতিষ্ঠানের ব্লগে মাইক্রোসফট প্রেসিডেন্ট ব্র্যাড স্মিথ বলেন, “ জায়গা যখন একটি প্রিমিয়াম বিষয় এবং অনেক প্রতিষ্ঠানই জায়গা বাড়ানোর চেষ্টা করছে ঠিক এমন একটা সময়, আমরা বুঝতে পেরেছি রেডমন্ডে আমাদের ৫০০ একরের ক্যাম্পাসটি একটি অনন্য সম্পদ।”

এই প্রকল্পে নতুন ১৮টি ভবন যোগ হবে এবং ৬৭ লাখ বর্গফুট কাজের জায়গা তৈরি হবে। পরিবহন ব্যবস্থার অবকাঠামো উন্নয়ন, সর্বসাধারণের জন্য রাখা স্থান, খেলার মাঠ এবং সবুজ জায়গার জন্য ১৫ কোটি মার্কিন ডলার খরচ হবে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

স্মিথ বলেন, “প্রকল্প যখন শেষ হবে তখন আমদের মূল ক্যাম্পাসের ভবন সংখ্যা হবে ১৩১টি। প্রতিদিন এখানে কাজ করে এমন ৪৭ হাজার কর্মীর জন্য আধুনিক কর্মক্ষেত্র তৈরি হবে। কার্যক্রমের প্রসার বাড়ানো এবং আরও আট হাজার কর্মীর জন্য জায়গা তৈরি হবে।”

৩০ বছর ধরে এই ক্যাম্পাসে রয়েছে মাইক্রোসফট। পুনর্নির্মাণের ফলে এতে বিপণন এবং খেলাধুলার কেন্দ্র তৈরি হবে। ফুটবল এবং ক্রিকেট মাঠ থাকবে ক্যাম্পাসটিতে। আর আশপাশের বাসিন্দারাও এতে খেলার সুযোগ পাবেন বলে জানানো হয়েছে।