ব্যাঙ্গালুরুতে গুগলের মোবাইল ডেভেলপার ফেস্ট

ভারতের ব্যাঙ্গালুরুতে মোবাইল ডেভেলপার ফেস্ট-এর আয়োজন করেছে গুগল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2017, 12:53 PM
Updated : 28 Oct 2017, 12:53 PM

তরুণ ছাত্রদের সর্বশেষ মোবাইল প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ দিতেই শুক্রবার দিনব্যাপি এই আয়োজন উন্মোচন করে মার্কিন ওয়েব জায়ান্ট প্রতিষ্ঠানটি, বলা হয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে।

ব্যাঙ্গালুরুর সিএমআর ইন্সটিটিউট অফ টেকনোলজি-তে অনুষ্ঠিত হয় গুগলের এই মোবাইল ডেভেলপার ফেস্ট। এতে প্রায় ২০ লাখ ডেভেলপারের প্রশিক্ষণের লক্ষ্যমাত্রা ঠিক করা হয়। পরবর্তীতে ভারতের ১২টি প্রদেশের প্রকৌশল কলেজগুলোতে এই প্রশিক্ষণের আয়োজন করা হবে।

এ বিষয়ে গুগলের ইউনিভার্সিটি রিলেশনস - ডেভেলপার প্রোডাক্টস গ্রুপের সদস্য উইলিয়াম ফ্লোরেন্স বলেন, “প্রযুক্তি খাতে মেধাবীদের বৈশ্বিক ভিত্তি ধরে রেখেছে ভারত, দেশটির বহু সংখ্যক তরুণ ছাত্র যারা নতুন প্রযুক্তি সম্পর্কে জানতে আগ্রহী তাদের জন্য ভারতের দক্ষতা বাড়াতে বাড়তি বিনিয়োগ দরকার।”

দিনব্যাপী এই আয়োজনে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের ছাত্রদের মেশিন লার্নিং, ফায়ারবেইজ, অ্যান্ড্রয়েড এবং প্রোগ্রেসিভ ওয়েব অ্যাপস-এর মতো বিভিন্ন পণ্য নিয়ে ধারণা দেওয়া হয়।

এতে ছাত্ররা ল্যাব সেশনে নিজ হাতে কোডও করতে পেরেছেন। এখানে সরাসরি গুগলের সনদপ্রাপ্ত ডেভেলপাররা তাদের প্রশিক্ষণ দেন বলে প্রতিবেদনে জানানো হয়েছে।