কারা সংস্কারে জাকারবার্গ দম্পতি

কারাগার সংস্কার ও সহজলভ্য আবাসন ব্যবস্থা গঠনে সাড়ে চার কোটি ডলার ব্যয়ের অঙ্গীকার করেছে চ্যান জাকারবার্গ ইনিশিয়েটিভ, মার্কিন সংবাদমাধ্যম ভাইস নিউজ-এর প্রতিবেদনে এমনটা বলা হয়েছে। 

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Oct 2017, 10:56 AM
Updated : 25 Oct 2017, 10:56 AM

ফেইসবুক প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ আর স্ত্রী প্রিসিলা চ্যান বিভিন্ন এলাকায় স্বাস্থ্যসেবা ও শিক্ষার মতো সামাজিক বিষয় নিয়ে কাজ করতে চ্যান জাকারবার্গ ইনিশিয়েটিভ নামের এই দাতব্য সংস্থা গঠন করেছিলেন। চলতি বছর সেপ্টেম্বরে সংস্থাটি জানায়, তারা অভিবাসীদের অবস্থা উন্নত করতে কাজ করা দলগুলোর তহবিলে অর্থ দিচ্ছে। সেই সঙ্গে যৌন সহিংসতামূলক অপরাধ তদন্তে সহায়তা করতেও অর্থ দিচ্ছে সংস্থাটি। 

অলাভজনক সংস্থা হিসেবে নিবন্ধিত না হওয়ায় এই দাতব্য প্রতিষ্ঠানটি নিয়মিত  ব্যয়ের হিসাব প্রকাশে বাধ্য নয়, উল্লেখ করা হয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদনে।

এদিকে জাকারবার্গ বলেছেন, তিনি সামনের বছরের মধ্যে ফেইসবুকের আরও ১২৮০ কোটি ডলারের শেয়ার বেচবেন আর তার অর্ধেক জনহিতৈষী কাজের তহবিলে দিতে চান।

ভাইস-এর প্রতিবেদনের বিষয়ে অনুরোধ করা হলে দাতব্য সংস্থাটির পক্ষ থেকে সিএনবিসি-কে অপরাধ বিচার নিয়ে কাজের তাদের তহবিল যোগানোর ঘোষণার দিকে ইঙ্গিত করা হয়।