ডিজিটাল বাংলাদেশ গড়ায় আগ্রহী মাইক্রোসফট

সম্প্রতি বিশেষ সফরে বাংলাদেশ ভ্রমণ করেছেন মাইক্রোসফট এশিয়ার প্রেসিডেন্ট ও মাইক্রোসফট কর্পোরেশনের ভাইস-প্রেসিডেন্ট র‌্যালফ হপ্টার। সফরকালে দেশের সরকারি ও বেসরকারি পর্যায়ে উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে দেখা করেন তিনি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2017, 12:24 PM
Updated : 9 Oct 2017, 12:24 PM

এ সফরে হপ্টার বাংলাদেশের আর্থিক সেবা শিল্পের উন্নয়ন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের সাফল্য নিয়ে আলোচনায় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির এবং অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গেও সাক্ষাৎ করেন।

এ ছাড়াও হপ্টার বাংলাদেশের ডিজিটাল রূপান্তরের বিভিন্ন প্রক্রিয়া ও এক্ষেত্রে মাইক্রোসফট কিভাবে অংশীদার হিসেবে কাজ করতে পারে তা নিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী তারানা হালিম এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে আলোচনা করেন। পরবর্তীতে তিনি ব্যাংকিং ও আর্থিক সেবা খাতে ডিজিটাল রূপান্তরের গুরুত্ব নিয়ে তার বিভিন্ন ধারণা শেয়ার করতে সিটি ব্যাংকের পরিচালনা পর্ষদের সঙ্গে দেখা করেন।

এ সফর নিয়ে মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির বলেন, “প্রয়োজনীয় সব ডিজিটাল টুলস ও সমাধানের মাধ্যমে ডিজিটাল অর্থনীতির সুবিধা পাওয়ার ক্ষেত্রে দেশের সব মানুষ ও ব্যবসার ক্ষমতায়নে মাইক্রোসফটের অঙ্গীকারেরই প্রতিফলন র‌্যালফের বাংলাদেশ সফর।”

“ডিজিটাল বাংলাদেশের রূপকল্প বাস্তবায়ন সহায়তায় আমরা দেশের সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠানের সঙ্গে অত্যন্ত ঘনিষ্ঠভাবে কাজ করছি। এছাড়াও দেশের ক্ষুদ্র ও মাঝারি সব উদ্যোগ এবং স্টার্টআপগুলো যেনো বিভিন্ন শিল্পখাতের সুযোগ গ্রহণ করতে পারে এটাও আমরা নিশ্চিত করছি।”- যোগ করেন তিনি।

মাইক্রোসফট করপোরেশনের অন্যতম জ্যেষ্ঠ নির্বাহী র‌্যালফ হপ্টার ২০১৬ সালের জুলাই মাস থেকে মাইক্রোসফট এশিয়া কার্যক্রমের নেতৃত্ব দিয়ে আসছেন।