ফের সেমি ট্রাকের দিনক্ষণ পেছালো টেসলা

সম্পূর্ণ বৈদ্যুতিক ট্রাক ‘টেসলা সেমি’ উন্মোচনের তারিখ পিছিয়েছে টেসলা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2017, 08:17 AM
Updated : 7 Oct 2017, 08:17 AM

বৈদ্যুতিক গাড়ি নির্মাতা মার্কিন প্রতিষ্ঠানটির প্রধান ইলন মাস্ক শুক্রবার এক টুইট বার্তায় বলেন, আগের পরিকল্পনা মতো ২৬ অক্টোবর টেসলা সেমি উন্মোচন করা হচ্ছে না। নভেম্বরের ১৬ তারিখ এটি উন্মোচন করা হবে।

টেসলার কিছুটা সস্তা গাড়ি মডেল ৩-এর উৎপাদন সময় মতো শেষ করতে ট্রাকের উন্মোচন পেছানো হয়েছে, আগের সপ্তাহে প্রতিষ্ঠানটি স্বীকার করেছে যে উৎপাদন প্রক্রিয়ায় চাপের মধ্যে রয়েছে তারা। এ যাবৎ ২৬০টি মডেল ৩ বানিয়েছে প্রতিষ্ঠানটি যেখানে তাদের লক্ষ্যমাত্রা ছিল ১৫০০, বলা হয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ-এর প্রতিবেদনে।

উন্মোচনের তারিখ পেছানোর আরেকটি কারণ হতে পারে হারিকেন মারিয়া বিধ্বস্ত পুয়ের্তো রিকোতে টেসলার সহায়তা। দ্বীপটিতে বিদ্যুত ফিরিয়ে আনতে কাজ করছে তারা। এখানে সৌর বিদ্যুত আনার পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটি।

এক বিবৃতিতে টেসলা’র পক্ষ থেকে বলা হয়, “এটার ওপর গুরুত্ব দেওয়া জরুরী যে, মডেল ৩-এর উৎপাদন বা সরবরাহ চেইনে মৌলিক কোনো ত্রুটি নেই। আমরা বুঝি কী ঠিক করতে হবে। আর আমরা আত্মবিশ্বাসী যে আমরা এই সমস্যা কাটিয়ে উঠবো।”

এর আগেও একবার টেসলা সেমি’র উন্মোচন তারিখ পিছিয়েছে প্রতিষ্ঠানটি। সেপ্টেম্বরে উন্মোচনের কথা বলা হলেও পরে তা পিছিয়ে অক্টোবর করা হয়। এবার তা নভেম্বরে নিলো প্রতিষ্ঠানটি।