প্রি-অর্ডারে রেকর্ড গড়লো গ্যালাক্সি নোট ৮

প্রি-অর্ডারে রেকর্ড গড়েছে স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস গ্যালাক্সি নোট ৮।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2017, 10:18 AM
Updated : 9 Sept 2017, 10:18 AM

শুক্রবার ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, মার্কিন যুক্তরাষ্ট্রে একই সময়ে আগের যে কোনো নোট ডিভাইসের চেয়ে বেশি প্রি-অর্ডার করা হয়েছে নোট ৮-- খবর প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ-এর।

আগের বছর নোট ৭ দুর্ঘটনার পর এবার নতুন নোট ৮ দিয়ে শক্ত অবস্থানেই রয়েছে স্যামসাং।

চলতি বছরের ২৪ অগাস্ট গ্যালাক্সি নোট ৮-এর প্রি-অর্ডার শুরু হয়। ডিভাইসটির মূল্য ধরা হয়েছে ৯৩০ মার্কিন ডলার।

দাম বেশি হলেও ২৪ সেপ্টেম্বরের আগে ডিভাইসটি প্রি-অর্ডার করলে গ্রাহকরা এর সঙ্গে গিয়ার ৩৬০ ক্যামেরা বা তারবিহীন চার্জিং বান্ডল পাবেন বলে জানানো হয়েছে।

এ ছাড়া যেসব ক্রেতা নোট ৭ ক্রয় করেছিলেন তাদের বর্তমান ডিভাইসের বিনিময়ে তারা নোট ৮ কিনলে মূল্যছাড় পাবেন বলে জানিয়েছে স্যামসাং।

রেকর্ডের কথা বলা হলেও ঠিক কতোগুলো নোট ৮ প্রি-অর্ডার করা হয়েছে তা জানায়নি প্রতিষ্ঠানটি।

নতুন এই ডিভাইসটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসরের সঙ্গে ৬ জিবি র‍্যাম ব্যবহার করা হয়েছে। তবে, এবার ব্যাটারি নিয়ে বাড়তি সতর্কতার জন্য এতে ছোট ব্যাটারি ব্যবহার করেছে স্যামসাং। নোট ৮-এর ব্যাটারি রাখা হয়েছে ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ার ক্ষমতার।

গ্যালাক্সি এস৮-এর চেয়ে নোট ৮ কিছুটা লম্বা ও চওড়া। আর এস৮ এর গোলাকার কোণাগুলোর চেয়ে এটির পর্দা কিছুটা চার কোণা আকারের।

গ্যালাক্সি এস৮-এর পর্দাকে ইনফিনিটি ডিসপ্লে দাবি করেছে স্যামসাং। নতুন গ্যালাক্সি নোট ৮-এও একই ধরনের পর্দা ব্যবহার করা হয়েছে। এটির পর্দার আকার  ৬.৩ ইঞ্চি, যেখানে গ্যালাক্সি এস৮ প্লাস-এর পর্দা ৬.২ ইঞ্চি।

এর পাশাপাশি স্মার্টফোনটিতে প্রথমবারের মতো ডুয়াল ক্যামেরা যোগ করা হয়েছে। আর নোট সিরিজের সিগনেচার ফিচার এস পেন স্টাইলাসও রয়েছে এতে। নোট ৮ স্টাইলাইসের জন্য নতুন কিছু ফিচারও আনা হয়েছে।