১১ সেপ্টেম্বর নতুন স্মার্টফোন আনছে শিয়াওমি

চলতি বছর ১২ সেপ্টেম্বর হতে যাচ্ছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপলের অ্যাপল ইভেন্ট। এই অনুষ্ঠানে অ্যাপল আইফোন ৮ উন্মোচন করবে বলে গুঞ্জন রয়েছে। এবার ঠিক তার একদিন আগেই নতুন স্মার্টফোন উন্মোচন করতে যাচ্ছে ‘অ্যাপল অফ চায়না’ বা ‘চীনের অ্যাপল’ খ্যাত স্মার্টফোন নির্মাতা শিয়াওমি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2017, 02:36 PM
Updated : 3 Sept 2017, 02:36 PM

মার্কিন সাইট ভার্জ-এর প্রতিবেদন অনুযায়ী, চীনা প্রতিষ্ঠান শিয়াওমি তাদের ‘মি মিক্স ২ স্মার্টফোন উন্মোচনের’ প্রস্তুতি নিচ্ছে। একজন ডিজাইনার ইতোমধ্যে এই স্মার্টফোনের ‘ধারণাগত নকশা’র একটি ভিডিও প্রকাশ করেছেন। সেই সঙ্গে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এক টুইটে এই স্মার্টফোনের নকশা নিয়ে আভাস দিয়েছেন, বলা হয় ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন সাইট বিজনেস ইনসাইডার।   

এর আগে শিয়াওমি অ্যাপলের মতো নকশার স্মার্টফোন বানিয়েছে। এক্ষেত্রে মিলের পরিমাণ এত বেশি যে অ্যাপলের ডিজাইন চিফ জনি আইভ প্রতিষ্ঠানটির এই কাজকে ‘চুরি’ বলে আখ্যা দেন।

কিন্তু সাম্প্রতিক বছরগুলোতে শিয়াওমি’র পণ্যগুলোতে বৈচিত্র্য আনা হয়েছে।

চলতি বছর আইফোনের ১০ বছরপূর্তি হতে যাচ্ছে। এ কারণে সামনের ইভেন্টে অ্যাপল বড় কিছু করতে যাচ্ছে বলেই ধারণা অধিকাংশ অ্যাপল পর্যবেক্ষকদের। এই অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রথমবারের মতো অ্যাপল তাদের অ্যাপল পার্ক প্রধান কার্যালয়টি আনুষ্ঠানিকভাবে দেখাতে যাচ্ছে।