মশা মেরেছেন, তাই নিষিদ্ধ টুইটারে…

একটি মশা মেরে তার ছবি পোস্ট করার পর এক জাপানি ব্যক্তিকে নিষিদ্ধ করেছে টুইটার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2017, 01:29 PM
Updated : 31 August 2017, 01:29 PM

‘@nemuismywife’ নামের অ্যাকাউন্টের ওই ব্যবহারকারী টিভি দেখার সময় একটি মশা তাকে কামড় দিলে এই ঘটনার সূত্রপাত, বিবিসি’র বরাতে আইএএনএস-এর প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

ওই ব্যক্তি মশাটিকে মারার পর মৃত মশার একটি ছবি তুলে টুইট করেন। ওই টুইটে তিনি বলেন, “আমি যখন টিভি দেখতে দেখতে বিশ্রামের চেষ্টা করছি তখন তুমি আমাকে কামড়ানোর পর কোথায় যাবে? মর!”

এরপর তিনি টুইটারের কাছ থেকে একটি মেসেজ পান। এতে বলা হয়, তার অ্যাকাউন্ট স্থগিত করে দেওয়া হয়েছে ও এটি পুনরায় চালু করা যাবে না। তিনি ‘@DaydreamMatcha’ নাম দিয়ে নতুন একটি অ্যাকাউন্ট খোলেন। এটি থেকে দেওয়া এক টুইটে তিনি বলেন, “আমি একটি মশা মেরেছি বলার পর আমার আগের অ্যাকাউন্টটি স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। এটি কি নীতিমালা লঙ্ঘন?” তার রাগ প্রকাশ করা এই টুইট ৩১ হাজারের বেশি বার রিটুইট করা হয় আর এতে লাইক দেন ২৭ হাজারেরও বেশি ব্যবহারকারী।

নিপীড়নমূলক কিছু পোস্ট করলে অ্যাকাউন্ট নিষিদ্ধ করার বিধান টুইটারের রয়েছে। তবে, এই পোস্টের কারণে অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া নিয়ে মাইক্রোব্লগিং সাইটটির নেওয়া সিদ্ধান্ত হাস্যরসের জন্ম দিয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।