অ্যাপলে যচ্ছেন সনি’র দুই কর্মকর্তা

চলতি গ্রীষ্মের শেষে অ্যাপলে সনি’র টেলিভিশন স্টুডিও’র দুই কর্মকর্তা যোগ দেওয়ার পরিকল্পনা ঘোষণা করেছেন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2017, 09:15 AM
Updated : 18 June 2017, 09:15 AM

এই ঘোষণার মাধ্যমে মৌলিক ভিডিও প্রযোজনা ব্যবসায় আইফোন নির্মাতা প্রতিষ্ঠানটির আগ্রহ বাড়ছে বলে আভাস পাওয়া যায়, এমনটাই বলা হয়েছে মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্ট-এর প্রতিবেদনে।

জ্যামি এরলিকট আর জ্যাক ফন অ্যামবার্গ ২০০৫ সাল থেকে সনি পিকচার্স টেলিভিশন-এর প্রেসিডেন্ট হিসেবে কর্মরত। শুক্রবার অ্যাপলের ঘোষণায় বলা হয়, তারা ‘ভিডিও প্রোগ্রামিংয়ের সব দিক’ পরিচালনা করতে অ্যাপলে যোগ দেবেন।

এক বিবৃতিতে ইন্টারনেট সফটওয়্যার অ্যান্ড সার্ভিসেস-এর দায়িত্বে থাকা অ্যাপলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এডি কিউ বলেন, “গ্রাহকদের জন্য আমাদের কাছে আকর্ষণীয় পরিকল্পনা আছে আর আমরা সেগুলোর বিশেষজ্ঞদের অ্যাপলে আনার জন্য আর তর সইছে না।”

নতুন এই দুই কর্মকর্তা সরাসরি কিউ-এর অধীনেই কাজ করবেন। তারা দুজন ‘ব্রেকিং ব্যাড’, ‘বেটার কল সল’, ‘দ্য ক্রাউন’ আর ‘রেসকিউ মি’-এর মতো সনির সবচেয়ে সফল টেলিভিশন প্রযোজনার অংশবিশেষে কাজ করেছেন। অ্যাপলের মতে, বিশ্বব্যাপী দর্শকদের জন্য টেলিভিশন প্রযোজনা আর অ্যামাজন, হুলু ও নেটফ্লিক্স-এর মতো ভিডিও প্রোগ্রামিং ক্ষেত্রগুলোতে দুইজনেরই বিস্তৃত অভিজ্ঞতা রয়েছে।  

এ নিয়ে অ্যাপল আর কোনো মন্তব্য করতে অস্বীকৃতি প্রকাশ করেছে বলে মার্কিন দৈনিকটি উল্লেখ করেছে। 

চলতি মাসের শুরুতে ‘প্লানেট অফ দ্য অ্যাপস’ নামের ১০ পর্বের এক সিরিজ দিয়ে অ্যাপলের নিজস্ব টেলিভিশন সিরিজ দেখানোর যাত্রা শুরু হয়। এই সিরিজের কোনো স্ক্রিপ্ট নেই। অ্যাপলের মিউজিক স্ট্রিমিং সেবায় নতুন গ্রাহক টানতে বিশেষ ভিডিও প্রোগ্রামিং যোগ করার চেষ্টার অংশ হিসেবে এই অনুষ্ঠান দেখানো হচ্ছে।

অ্যাপলের ভবিষ্যতের অনুষ্ঠান পরিকল্পনায় কমেডিয়ান জেমস করডেন-এর ‘কারপুল কারাওকে’ আনার কথাও রয়েছে, যা চলতি বছর অগাস্ট থেকে সম্প্রচার শুরু হবে। সেইসঙ্গে জুনে মার্কিন সঙ্গীতশিল্পী শন কম্বস আর কয়েক মাসের মধ্যে পাঁচটি গ্র্যামি আওয়ার্ড জয়ী মার্কিন সঙ্গীত প্রযোজক ক্লিভ ডেভিস-কে নিয়ে ডকুমেন্টরি প্রচার করা হবে বলে জানিয়েছেন কিউ।