যুক্তরাজ্যে কর্মী বাড়াচ্ছে অ্যামাজন

যুক্তরাজ্যে পাঁচ হাজারের বেশি কর্মী নিয়োগের ঘোষণা দিয়েছে অ্যামাজন। সোমবার প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয় চলতি বছরেই নতুন কর্মীদের নিয়োগ দেওয়া হবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2017, 10:34 AM
Updated : 20 Feb 2017, 10:34 AM

২০১৬ সালে ব্রেক্সিট ভোটের মাধ্যমে ইউরোপিয়ান ইউনিয়ন ছাড়ার সিদ্ধান্ত নেয় যুক্তরাজ্য। যুক্তরাজ্যের এমন সিদ্ধান্তের পরও দেশটিতে বিনিয়োগ বাড়াচ্ছে মার্কিন এই ই-কমার্স জায়ান্ট-- জানিয়েছে রয়টার্স।

আগের বছর গুগল এবং অ্যাপল-এর সঙ্গে অ্যামাজনও জানায় যে, ইইউ ছাড়ায় যুক্তরাজ্যে প্রতিষ্ঠানগুলোর বিনিয়োগ পরিকল্পনায় কোনো প্রভাব পড়বে না।

২০১৭ সালের মধ্যে যুক্তরাজ্যে পাঁচ হাজার কর্মী নিয়োগ দেশটিতে অ্যামাজনের রেকর্ড। অবশ্য এই পাঁচ হাজারের মধ্যে দুই হাজার নিয়োগের কথা আগেই ঘোষণা দিয়েছিল প্রতিষ্ঠানটি। নিয়োগ শেষ হলে দেশটিতে অ্যামাজন-এর স্থায়ী কর্মী সংখ্যা হবে ২৪ হাজার।

“এই নিয়োগের মাধ্যমে যুক্তরাজ্যের গ্রাহকরা আরও দ্রুত সরবরাহ সেবা, আরও বাছাইয়ের সুযোগ এবং ভালো মূল্য পাবেন,” বলেন দেশটিতে অ্যামাজন-এর কান্ট্রি ম্যানেজার ডৌগ গার।

অ্যামাজনের পক্ষ থেকে জানানো হয় লন্ডনে প্রতিষ্ঠানের সদরদপ্তরে এ বছর শেষে পাঁচ হাজারের বেশি কর্মী ধারণক্ষমতা থাকবে।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার দুইটি ফুলফিলমেন্ট কেন্দ্রেও দুই হাজার পূর্ণকালীন কর্মী নিয়োগের পরিকল্পনার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।