অভিবাসী আদেশে মাইক্রোসফট-এর উদ্বেগ

অভিবাসী বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প-এর দেওয়া নির্বাহী আদেশের ফলে মার্কিন প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফটের ৭৬ জন কর্মী ক্ষতিগ্রস্থ হয়েছেন- ওই আদেশের প্রেক্ষিতে প্রতিষ্ঠানের সব কর্মীদের উদ্দেশ্যে পাঠানা এক বার্তায় এই তথ্য জানিয়েছেন মাইক্রোসফট প্রেসিডেন্ট ব্র্যাড স্মিথ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2017, 01:43 PM
Updated : 29 Jan 2017, 01:43 PM

ওই ইমেইল মাইক্রোসফট-এর প্রধান নির্বাহী সাত্যিয়া নাদেলা লিংকডইন-এ পোস্ট করেছেন।

কর্মীদের উদ্দেশ্যে স্মিথ বলেন, “আমরা বিশ্বাস করি অভিবাসন আইন জনগণের মত প্রকাশের স্বাধীনতা ও ধর্মের ত্যাগ ছাড়াই তাদের রক্ষা করতে পারে ও এটাই উচিৎ। আর আমরা বৈধ ও আইন মেনে চলা শরণার্থীদের রক্ষার গুরুত্বে বিশ্বাস করি, অভিবাসন প্রক্রিয়ার মাধ্যমে যাদের জীবন বিপন্ন হতে পারে।” 

ওই লিংকডইন পোস্টে নিজের ভাবনাও প্রকাশ করেছেন নাদেলা, জানিয়েছে ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন সাইট বিজনেস ইনসাইডার। তিনি বলেন, “একজন অভিবাসী ও একজন প্রধান নির্বাহী হিসেবে আমি আমাদের প্রতিষ্ঠানে, দেশে ও সারা বিশ্বে অভিবাসনের ইতিবাচক প্রভাব দেখেছি ও অভিজ্ঞতা পেয়েছি।”

এর আগে শনিবার, মাইক্রোসফটের এক মুখপাত্র জানান, প্রতিষ্ঠানটি ফেইসবুক, গুগলের প্রধান নির্বাহীসহ প্রযুক্তি খাতের অন্যান্য প্রতিষ্ঠানের মতো “উদ্বেগ প্রকাশ” করেছে। সেই সঙ্গে প্রতিষ্ঠানটি ক্ষতিগ্রস্থ দেশগুলোর কর্মীদের আইনি সহায়তা প্রদান করছে বলেও জানান তিনি।