স্টারবাকস পর্ষদে মাইক্রসফট প্রধান

মার্কিন কফি চেইন স্টারবাকস-এর পরিচালনা পর্ষদে যোগ দিচ্ছেন সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট-এর প্রধান নির্বাহী সাত্যিয়া নাদেলা। স্যাম'স ক্লাব-এর নির্বাহী রোজালিন্ড ব্রিউয়ার আর লেগো’র নির্বাহী প্রধান জর্গেন ভিগ নুডস্টর্প-এর সঙ্গে এখন ৪৯ বয়সী নাদেলাও যুক্ত হচ্ছেন স্টারবাকস-এ।

তাহমিন আয়শা মুর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Jan 2017, 12:30 PM
Updated : 26 Jan 2017, 12:30 PM

আগের বছর ডিসেম্বরে পদত্যাগের ঘোষণা দেন স্টারবাকস-এর প্রধান নির্বাহী হাওয়ার্ড স্লুৎজ।  নতুন প্রধান হিসেবে চলতি বছরের এপ্রিলে কেভিন জনসন-এর যোগদানের কথা রয়েছে, জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ।

স্টারবাকস-এ বেশ কিছু পরিবর্তন এনেছেন স্লুৎজ। বিশেষভাবে আধুনিক প্রযুক্তিভিত্তিক অগ্রগতি আনতে তার পরিকল্পনা ইতোমধ্যেই ব্যাপক প্রশংসিত হয়েছে। এবার প্রতিষ্ঠানটিতে নাদেলার প্রযুক্তিগত অভিজ্ঞতাকে কাজে লাগাতেই তাকে মনোনয়ন দিয়েছে স্টারবাকস।

নাদেলা’র জন্য স্টারবাকস নতুন কিছু নয়। মাইক্রোসফট এবং স্টারবাকস উভয় প্রতিষ্ঠানই সিয়াটেল-এর কাছাকাছি অবস্থিত এবং অতীতে এই দুই প্রতিষ্ঠান একসঙ্গে কাজও করেছে।

মাইক্রোসফট-এর ব্যান্ড ডিভাইসে সহজলভ্য প্রথম তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ছিল স্টারবাকস। ২০১৬ সালে এই কফি জায়ান্ট ব্যবহারকারীদেরকে মাইক্রোসফট আউটলুক ইমেইল অ্যাপ্লিকেশন ব্যবহার করে কফি মিটিং-এর নির্ধারিত সময় মনে করিয়ে দেওয়ার পদ্ধতি চালু করে।

“আমাকে বিশ্বখ্যাত এই কোম্পানির পর্ষদে যোগদানের জন্য মনোনীত করা হয়েছে বলে আমি অত্যন্ত সম্মানিত বোধ করছি,” বলেন নাদেলা। “একজন নিয়মিত গ্রাহক হিসেবে আমি সবসময় স্টারবাকস-এর লক্ষ্য এবং গ্রাহক আর সংশ্লিষ্টদের জন্য তাদের আন্তরিকতার প্রশংসা করে এসেছি। আমি আশা করছি প্রযুক্তি শিল্পে আমার অভিজ্ঞতা এই প্রতিষ্ঠানের মান উন্নয়ন করতে সহায়ক হবে।”