চতুর্থ প্রান্তিকে রেকর্ড লাভে এলজি ডিসপ্লে

আগের বছর চতুর্থ প্রান্তিকে রেকর্ড পরিমাণ লাভের হিসাব দিয়েছে দক্ষিণ কোরীয় ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এলজি ডিসপ্লে কোম্পানি লিমিটেড।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2017, 12:01 PM
Updated : 24 Jan 2017, 12:01 PM

মঙ্গলবার প্রতিষ্ঠানটির প্রকাশিত এক প্রতিবেদনে শেষ প্রান্তিকের প্রতিষ্ঠানের লাভ বলা হয়েছে ৭৭৮.৩৩ মিলিয়ন মার্কিন ডলার। পর্দার প্যানেলের মূল্য বৃদ্ধির প্রবণতার কারণেই লাভ বেড়েছে, এলজি-এর বরাত দিয়ে জানিয়েছে রয়টার্স।

বর্তমানে লিকুইড ক্রিস্টাল ডিসপ্লে (এলসিডি) তৈরিতে শীর্ষস্থানে রয়েছে এলজি। প্যানেলের বাড়তি মূল্য এবং অনুকূল বৈদেশিক মূদ্রা বিনিময় নীতিকেই এই রেকর্ড পরিমাণ লাভের কারণ হিসেবে দেখা হচ্ছে।

এক বিবৃতিতে প্রতিষ্ঠানটির চিফ ফিনান্সিয়াল অফিসার ডন কিম বলেন, “প্যানেলের মূল্য বৃদ্ধি এবং বড় আকারের প্যানেলের প্রবণতা বেড়ে চলেছে।”

তথ্য প্রদানকারী প্রতিষ্ঠান উইটসভিউ জানায়, আগের দশ মাস ধরে ৩২ ইঞ্চির চেয়ে বড় মাপের টিভি এলসিডির দাম বাড়ছে।

আগের বছর স্যামসাং ডিসপ্লে কোম্পানি লিমিটেড-এর একটি এলসিডি প্ল্যান্ট বন্ধ হয়ে যাওয়ায় বাজারের চাহিদা মেটাতে হিমশিম খেতে হয় এলসিডি নির্মাতা প্রতিষ্ঠানগুলোকে। ওই সংকটই এলজি-এর জন্য সৌভাগ্য বয়ে এনেছে।

২০১৫ সালের চেয়ে ২০১৬-এর চতুর্থে প্রান্তিকে প্রতিষ্ঠানটির আয় বেড়েছে ১৮ শতাংশ। অ্যাপলের আইফোনসহ বেশ কিছু প্রতিষ্ঠানের ডিসপ্লে সরবরাহ করে থাকে এই প্রতিষ্ঠান। চলতি মাসের শুরুতে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয় টিভি প্যানেল সরবরাহ করতে স্যামসাং ইলেক্ট্রনিকস-এর সঙ্গেও কথা বলা হচ্ছে।