ইয়াহু ক্রয় অনিশ্চিত: ভেরাইজন

মার্কিন মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান ভেরাইজন কমিউনিকেশনস ইনকর্পোরেটেড-এর একজন জ্যেষ্ঠ নির্বাহী বৃহস্পতিবার বলেছেন যে ইয়াহু’র ইন্টারনেট ব্যবসার পরিকল্পিত অধিগ্রহণ সম্পর্কে এখনও নিশ্চিত নন তারা।

তাহমিন আয়শা মুর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2017, 12:28 PM
Updated : 6 Jan 2017, 12:29 PM

খবর প্রকাশের আগের মাসে ইয়াহুর ইতিহাসে বৃহত্তম তথ্য ফাঁসের ঘটনার পর যুক্তরাষ্ট্রের তদন্তকারী এবং আইন প্রণেতারা এই প্রতিষ্ঠান কেনার সিদ্ধান্ত আরও বিবেচনা করতে পরামর্শ দেয় ভেরাইজনকে।

“আজ আমি এখানে বসে একই বা ভিন্ন কথা বলতে পারি না। কারণ আমরা এখনও এ বিষয়ে নিশ্চিতভাবে কিছু জানি না।” লাস ভেগাসে অনুষ্ঠিত সিটি ২০১৭ ইন্টারনেট, মিডিয়া অ্যান্ড টেলিকমিউনিকেশনস কনফারেন্স-এ বলেন ভেরাইজন-এর পণ্য উদ্ভাবন এবং নতুন ব্যবসায় বিভাগের প্রেসিডেন্ট মার্নি ওয়ালডেন।

তিনি আরও জানান এই চুক্তির যথার্থতা এখনও বিবেচনাধীন রয়েছে। সেইসঙ্গে সংশ্লিষ্ট কিছু তদন্তের কাজও রয়েছে যা শীঘ্রই শেষ করা হবে বলে জানান তিনি। তবে, কবে নাগাদ এই চুক্তি বাস্তবায়িত হতে পারে সেই সম্পর্কে কোনো সময় নির্দিষ্ট করে বলেননি বলে জানিয়েছে রয়টার্স।

“আমরা ধারণা করছি এটা সম্পন্ন হতে অন্তত কয়েক সপ্তাহ লাগবে। এটি সারাজীবন টেনে নেওয়া আমাদের উদ্দেশ্য নয়,” বলেন ওয়ালডেন।

এওএল-এর প্রধান নির্বাহী টিম আর্মস্ট্রং সিএনবিসি-কে আশাবাদ ব্যক্ত করে বলেন,  ভেরাইজন-ইয়াহু চুক্তি সম্পন্ন হবে। ২০১৫ সালে ৪৪০ কোটি মার্কিন ডলারে মার্কিন মিডিয়া প্রতিষ্ঠান এওএল-কে কিনে নেয় ভেরাইজন।

দিনশেষে ৩.০৯ শতাংশ বেড়ে ইয়াহুর শেয়ার মূল্য দাঁড়িয়েছে ৪১.৩০ ডলার আর ভেরাইজনের শেয়ার ছিল অপরিবর্তিত।