সিইএস-এ এলজি’র ভ্যাকুয়াম ক্লিনার

প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এলজি নতুন ভ্যাকুয়াম ক্লিনার যন্ত্র উন্মোচন করছে। লাঠির মতো এই যন্ত্র যুক্তরাষ্ট্রের লাস ভেগাস শহরে কনজিউমার ইলেকট্রনিক শো (সিইএস)-এ উন্মোচন করা হবে বলে জানায় প্রযুক্তি সাইট সিনেট। দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রতিষ্ঠানটি জানায় এই যন্ত্রের ঘূর্ণনগতি অ্যারোপ্লেন-এর ইঞ্জিন থেকে ১৬ গুণ বেশি। এলজি কর্ডজিরো নামের এই আবর্জনা পরিষ্কারকারী যন্ত্রে দুটি রিমুভাল ব্যাটারির সুবিধা সহ আছে টেলিস্কোপ হ্যান্ডল যন্ত্রের মাধ্যমে ঘরের প্রতিটি কোণায় পৌঁছানোর মতো সুবিধা।

রিয়াদ মোর্শেদবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2017, 11:58 AM
Updated : 4 Jan 2017, 11:58 AM

এই যন্ত্রটির আরও কিছু ফিচার রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ফাইভ স্টেপ এইচইপিএ ফিল্টারেশন সিস্টেম, ১৪০ এডাব্লিউ অফ সাকশন, ধূলা খুঁজে বের করার জন্য ‘এক্সিয়াল টার্বো সাইক্লোন এবং অ্যান্টি-ট্যাঙ্গল ব্রাশ রোল।

ধূলা পরিষ্কারকারী এই যন্ত্রটির ব্যাটারি একবার চার্জ দিলে ৮০ মিনিট কাজ করবে এবং যন্ত্রটি পুরো সময় ধরে দক্ষতার সঙ্গে পরিষ্কার করতে সক্ষম।

এলজি এখনও এই পণ্যের দাম সম্পর্কে কিছু জানায়নি।

এর আগে সিইএস-এ শূন্যে ভাসমান স্পিকার উন্মোচন করা হবে বলে জানায় প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠানটির তৈরি এই ‘লেভিটেটিং পোর্টেবল স্পিকার’ শূন্যের উপর ভাসতে থাকবে এবং মিউজিক বাজতে থাকবে। চুম্বক ক্ষেত্রের মাধ্যমে স্পিকারটি ভাসিয়ে রাখা হবে বলে জানানো হয়। ‘পিজে৯’ স্পিকারটি এর ‘লেভিটেশন স্ট্যান্ডের’ মধ্যে থাকা শক্তিশালী চুম্বকের সাহায্যে ভেসে থাকে। একবার পূর্ণ চার্জে এটি ১০ ঘন্টা ভাসমান অবস্থায় মিউজিক বাজাতে পারে।

ব্যাটারির চার্জ কমে গেলে স্পিকারটি গান না থামিয়েই আস্তে স্ট্যান্ডের উপর নেমে যাবে এবং তার ছাড়াই চার্জ হতে থাকবে। ৩৬০ ডিগ্রি সাউন্ড উপভোগ করা যাবে এই স্পিকারে। এর স্টেশনের মধ্যে থাকা সাবউফারের কারণে এর সাউন্ডও বলা হচ্ছে ভালো।