শূন্যে ‘ভাসমান’ স্পিকার আনছে এলজি

সামনের বছর ৫ জানুয়ারি থেকে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিতব্য কনজিউমার ইলেক্ট্রনিকস শো (সিইএস) ২০১৭-তে শূন্যে ভাসমান স্পিকার উন্মোচন করতে যাচ্ছে দক্ষিণ কোরীয় ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এলজি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2016, 12:58 PM
Updated : 28 Dec 2016, 12:58 PM

ব্রিটিশ ট্যাবলয়েড মিরর জানিয়েছে, প্রতিষ্ঠানটির তৈরি এই ‘লেভিটেটিং পোর্টেবল স্পিকার’ শূন্যের উপর ভাসতে থাকবে এবং মিউজিক বাজতে থাকবে। চুম্বক ক্ষেত্রের মাধ্যমে স্পিকারটি ভাসিয়ে রাখা হবে বলে জানানো হয়।

‘পিজে৯’ স্পিকারটি এর ‘লেভিটেশন স্ট্যান্ডের’ মধ্যে থাকা শক্তিশালী চুম্বকের সাহায্যে ভেসে থাকে। একবার পূর্ণ চার্জে এটি ১০ ঘন্টা ভাসমান অবস্থায় মিউজিক বাজাতে পারে।

ব্যাটারির চার্জ কমে গেলে স্পিকারটি গান না থামিয়েই আস্তে স্ট্যান্ডের উপর নেমে যাবে এবং তার ছাড়াই চার্জ হতে থাকবে। ৩৬০ ডিগ্রি সাউন্ড উপভোগ করা যাবে এই স্পিকারে। এর স্টেশনের মধ্যে থাকা সাবউফারের কারণে এর সাউন্ডও বলা হচ্ছে ভালো।

সিইএস ২০১৭-কে সামনে রেখে শুধু এলজি নয় অন্যান্য প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোও তাদের পণ্য উন্মোচনের জন্য প্রস্তুতি নিচ্ছে।

এলজি-এর হোম এন্টারটেইনমেন্ট প্রধান ব্রায়ান কোওন বলেন, “আমরা নতুন ধারণা অনুসন্ধান করতে এবং বিশ্ব জুড়ে উদ্ভাবনী নকশাগুলোকে সামনে থেকে পথ দেখাতে নিবেদিত। আর পিজে৯ সেই অঙ্গীকারেরই নতুন উদাহরণ।”

সামনের সিইএস ২০১৭-তে ভাসমান স্পিকার সবার আকর্ষণের কেন্দ্র হলেও বেশ কিছু স্মার্টফোন, ৪কে কম্পিউটার মনিটর এবং স্মার্ট হোম পণ্য উন্মোচন করবে এলজি।