স্টার্টআপ-এর স্টার্টআপ ‘কোল্যাব’

‘কোল্যাব’ নামের নতুন স্টার্টআপ চালুর ঘোষণা দিয়েছে সিঙ্গাপুরভিত্তিক মেটলাইফ ইনোভেশন সেন্টার লুমেন ল্যাব।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Dec 2016, 02:53 PM
Updated : 12 Dec 2016, 02:53 PM

এই প্রোগ্রাম এর মাধ্যমে বিমাসংক্রান্ত প্রযুক্তিভিত্তিক কোনো স্টার্টআপ ‘অভিনব’ কোনো সমাধান প্রদানের মাধ্যমে মেটলাইফ-এর সহায়তায় বাস্তাবায়নের সুযোগ পেতে পারে, জানিয়েছে প্রতিষ্ঠানটি।

এ প্রসঙ্গে ‘লুমেন ল্যাব’-এর প্রধান নির্বাহী ও মেটলাইফ এশিয়ার প্রধান উদ্ভাবন কর্মকর্তা জিয়া জামান বলেন, “ধারণা আদান-প্রদান ও সমাধান তৈরির ক্ষেত্রে ‘কোল্যাব’ স্টার্টআপদের জন্য উপযুক্ত এবং অন্যতম মার্কেটপ্লেইস। প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে আমাদের গ্রাহকদের সমস্যা সমাধানের মাধ্যমে দক্ষতার সঙ্গে ব্যবসায় পরিচালনা করাই হচ্ছে আমাদের মূল লক্ষ্য।”  

‘কোল্যাব’ প্রোগ্রামটির জন্য আবেদন গ্রহণ প্রক্রিয়া ইতোমধ্যে শুরু হয়ে গিয়েছে। গ্রাহকদের সঙ্গে যোগাযোগ, অভিযোগ গ্রহণের প্রক্রিয়া, বীমা ব্যবসায়ের মডেল ও বিপনণ প্রক্রিয়ানির্ভর অভিনব সমাধানের জন্য প্রোগ্রামটি অংশগ্রহণের জন্য আবেদন আহ্বান করছে। মেটলাইফ ছাড়াও এ প্রোগ্রামে স্টার্টআপদের সহায়তার জন্য বিশেষজ্ঞ দল এবং সহ-পৃষ্ঠপোষক হিসেবে অ্যামাজন ওয়েব সার্ভিসেস, মাইক্রোসফট বিজস্পার্ক, ওয়েভমেকার পার্টনারস এবং ওলিভার ওয়েম্যান, স্টার্টআপদের সহায়তায় কাজ করবে।

১৯ মে, ২০১৭ তারিখের ডেমো ডে-তে উপস্থাপনের জন্য ‘কোল্যাব’ বিশ্বব্যাপী কয়েক স্তরের পর্যালোচনার মাধ্যমে মোট আটটি স্টার্টআপকে নির্বাচন করবে। বিজয়ী স্টার্টআপ মেটলাইফে-এ তাদের স্টার্টআপ পাইলট আকারে বাস্তবায়নের লক্ষ্যে পাবে এক লাখ মার্কিন ডলারের চুক্তি।